Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘১২ ডিসেম্বর খালেদা জিয়ার মুক্তি না হলে একদফা সরকার পতন আন্দোলনের হুশিয়ারী’

মো: শামসুল আলম খান | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ৫:৩৬ পিএম

আগামী ১২ডিসেম্বর বিএনপির কারাবন্দি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে একদফা সরকার পতনে বৃহত্তর আন্দোলনের ডাক আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও নবগঠিত ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক ডা: মাহাবুবুর রহমান লিটন। তিনি বলেন, আগামী ১২ডিসেম্বর বিএনপির কারাবন্দি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে একদফা সরকার পতন আন্দোলনের ঘোষনা আসবে। সবাই প্রস্তুত থাকুন। সরকারের হস্থক্ষেপে জামিন না হলে বৃহত্তর আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে মুক্তা করা হবে।
মঙ্গলবার দুপুরে মানবাধিকার দিবস উপলক্ষ্যে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির যৌথ আয়োজনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
এ সময় মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, জেলা দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলু, আলমগীর মাহমুদ আলম। এতে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, ফারজানা রহমান হুসনা, অ্যাড.এম.এ হান্নান খান, কায়কোবাদ মামুন, শামীম আজাদ, একেএম মাহাবুবুল আলম, লিটন আকন্দ, জেলা দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক আখতারুল আলম ফারুক, শুক্কুর মাহমুদ, জেলা যুবদল সভাপতি রুকনুজ্জামান সরকার রুকন, সাধারন সম্পাদক দিদারুল ইসলাম রাজু, মহানগর যুবদলের সভাপতি মোজাম্মেল হক টুটু, জোবায়েদ হোসেন শাকিল, জেলা স্বেচ্ছাসেবক দল সভাপতি শহীদুল আমীন খসরু, সাধারন সম্পাদক তানভীরুল ইসলাম টুটুল, মহানগর সভাপতি রিপন তালুকদার, সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ফয়সাল, মহিলা দল সভাপতি ফরিদা পারভীন, সাধারন সম্পাদিকা তানজিল চৌধুরী লিলি, শ্রমিক দল সভাপতি আবু সাঈদ, ছাত্রদল নেতা নাইমুল করিম লুইন, দাউদ রায়হান, তানভীর আহমেদ রবিন, তাতীঁদলের সভাপতি জামাল আহম্মেদ প্রমূখ।
এর আগে মানবাধিকার দিবস উপলক্ষ্যে বিএনপি র‌্যালী করতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এ সময় তারা দলীয় কার্যালয় এলাকাতেই পুলিশী বাঁধার মুখে ‘বেগম খালেদা জিয়ার মুক্তি চাই’ শ্লোগানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।
এদিকে একই ইস্যুতে নগরীর সিকে ঘোষ রোডস্থ প্রেসক্লাব এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন জেলা উত্তর বিএনপি। এ সময় বিএনপি নেতা মোতাহার হোসেন তালুকদারের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপি নেতা কামরুজ্জামান লিটন, অ্যাড. শাজাহান কবীর সাজু, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক রায়হান শরীফ হলুদ প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ