Inqilab Logo

ঢাকা, বুধবার , ২২ জানুয়ারী ২০২০, ০৮ মাঘ ১৪২৬, ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ঢাকার ভেতরে কোনও আন্তঃজেলা বাস চলতে পারবে না: আতিকুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ৬:৫১ পিএম

‘১৯৮৪ সালে আমরা কেন ঢাকার ভেতরে বাস টার্মিনাল করতে দিলাম, এটা আমাদের বড় ভুল হয়েছে। যার ফলে যানজট বাড়ছেই। রাজধানীর ভেতরে সিটি বাস ছাড়া বাইরের আন্তঃজেলা বাস চলতে পারবে না এমন সিদ্ধান্ত আমাদের অবশ্যই নিতে হবে। যত দ্রুত সম্ভব এগুলো সরিয়ে নিতে হবে।’- ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেছেন।

মেয়র বলেন, ‘ঢাকার ভেতরে কোনও ইন্টারসিটি (আন্তঃজেলা) বাস চলতে পারবে না। চলবে সিটি সার্ভিসের বাস। এ বিষয়ে আমরা সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনার মাধ্যেমে পদক্ষেপ গ্রহণ করবো।’

মঙ্গলবার (১০ ডিসেম্বর) মহাখালী বাস টার্মিনালে পরিবহন সেক্টরের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাস মালিকদের উদ্দেশে মেয়র বলেন, ‘আপনাদের দাবি মানতে রাজি আছি। কিন্তু আপনাদেরও কথা দিতে হবে যে, আমাদের সিদ্ধান্ত মানবেন। পাশাপাশি মহাখালী থেকে সরিয়ে নিতে হবে বাস টার্মিনাল।’
এসময় মহাখালী বাস ট্রার্মিনালের সামনের প্রধান সড়কে কোনও বাস দাঁড় না করাতে মালিকদের প্রতি আহ্বান জানান তিনি।

মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি হাজী আবুল কালামের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ডিএনসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক ওসমান আলী, ২৪ ও ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিউল হক, শামিম হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিকুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ