Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সাভারে রোজ ক্লিনিকে শিশুর মৃত্যুর অভিযোগ, থানায় মামলা

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৯, ৮:২৬ পিএম

ঢাকার সাভারে রোজ ক্লিনিকে চিকিৎসকের অবহেলায় শিখা আক্তার ঈশিতা (৮) নামে ফুটফুটে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এঘটনায় নিহত শিশুর মা আউশী বেগম মঙ্গলবার ক্লিনিক কর্তৃপক্ষের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।
এছাড়া তিনি বিষয়টি জানিয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সায়েমুল হুদার কাছে একটি লিখিত অভিযোগও দায়ের করেছেন।
রোজ ক্লিনিকের পার্টনার মালিক মোঃ নূর নবী, মোঃ মামুন, ম্যানেজারসহ অজ্ঞাতনামা ৫/৬ জনকে আসামী করা হয়েছে।
এর আগে সোমবার সাভার রোজ ক্লিনিকে চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলায় ওই শিশুর মৃত্যু ঘটে।
নিহত শিখা আক্তার ঈশিতা সিংগাইর উপজেলার সায়েস্তা ইউনিয়নের কানাই নগর গ্রামের প্রবাসী বিশু মন্ডলের মেয়ে। সে স্থানীয় হযরত হালিমাতুস সাদিয়া মহিলা মাদ্রাসায় দ্বিতীয় শ্রেণির ছাত্রী ছিলো।
অভিযোগের বরাত দিয়ে সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) জাকারিয়া হোসেন বলেন, পেটের ব্যথা জনিত সমস্যায় পরিবারের লোকজন ঈশিতাকে রবিবার রোজ ক্লিনিকে নিয়ে যায়। ওই সময় উপস্থিত মোঃ নুর নবী ও মোঃ মামুন ঈশিতার অবস্থা খারাপ বলে তাড়াতাড়ি ভর্তি করে নেন। পরে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে তারা এ্যাপেন্ডিসাইটিস হয়েছে মর্মে জরুরী ভিত্তিতে অপারেশন করাতে হবে বলে জানান। পরদিন সোমবার অপারেশন করার পর শিশুটি মারা যায়।
নিহত শিশুর মা আউশী বেগম দাবী করেন, ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের অবহেলার কারণে তাদের মেয়ের মৃত্যু হয়েছে। এঘটনায় অভিযুক্ত হাসপাতালের মোঃ নুর নবী ও মোঃ মামুন এবং অজ্ঞাতনামা হাসপাতালের ম্যানেজারসহ দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন তিনি।
সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সায়েমুল হুদা বলেন, ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় শিশুর মৃত্যুর বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় আমরা একটি তদন্ত কমিটি গঠন করে সরেজমিনে বিষয়টি ক্ষতিয়ে দেখব। তদন্তে অভিযোগ প্রমানীত হলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

রোজ ক্লিনিকের পার্টনার মালিক আব্দুল হালিম তাদের ক্লিনিকে শিশু মৃত্যু হওয়ার কথা স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপচিকিৎসা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ