Inqilab Logo

ঢাকা, বুধবার , ২৯ জানুয়ারী ২০২০, ১৫ মাঘ ১৪২৬, ০৩ জামাদিউস সানি ১৪৪১ হিজরী
শিরোনাম

ধান সংগ্রহে কৃষক যেন হয়রানির শিকার না হন

হুইপ আতিউর রহমান আতিক

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

শেরপুরে গতকাল মঙ্গলবার দুপুরে আনুষ্ঠানিকভাবে আমন সংগ্রহ অভিযান শরু করা হয়েছে। শেরপুর এলএসডি গোডাউনে জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক আমন সংগ্রহ উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব, শেরপুর পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা খাদ্য নিয়ন্ত্রক ফরহজাদ খন্দকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন হোসেন, শেরপুর সংরক্ষন ও চলাচল কর্মকর্তা রাহাত হোসেন, শেরপুর চেম্বার অব কমার্সের সভাপতি আসাদুজ্জামান রওশন, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
এ বছর শেরপুর জেলার ৫টি উপজেলায় ৯ হাজার ৪শ’ ১৬ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। এ জন্য ইতিমধ্যে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে।
আমন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা এখনও ঠিক করা হয়নি বলে জেলা খাদ্য নিয়ন্ত্রক জানিয়েছেন।
আমন সংগ্রহ উদ্বোধনকালে হুইপ আতিক বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকরা আমাদের জন্য খাদ্য উৎপাদন করে, সরকার তাই কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করার উদ্যোগ নিয়েছে। ধান সংগ্রহকালে যেনো কোনো কৃষক হয়রানীর শিকার না হন। এ জন্য সংশ্লিষ্ট সবাইকে দৃষ্টি রাখার আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ