Inqilab Logo

ঢাকা, সোমবার , ২৭ জানুয়ারী ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ০১ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

উৎসব কেবলই বিষাদ সড়কে নিহত আরো ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

সন্তান বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে উত্তীর্ণ হয়েছেন। এ নিয়ে গোটা পরিবারে যখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে তখন সব আনন্দ ফিকে করে দিলো একটি দুর্ঘটনা। সব প্রস্তুতি নিয়েও সন্তানের কর্মস্থলে যাওয়া হলো না মা শামসুন্নাহারের (৫০)। গতকাল দুপুরে সাভারের রাজাশনে দ্রুতগতির একটি মোটরসাইকেল কেড়ে নিয়েছে তার প্রাণ। উৎসবমুখর পরিবারে এখন কেবলই বিষাদ। এছাড়া গতকাল দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় পুলিশসহ ৮ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে নোয়াখালী ও গোপালগঞ্জে ৩ জন করে, শ্রীপুর ও পুঠিয়ায় একজন করে।

নোয়াখালী : নোয়াখালীতে পৃথক মোটরসাইকেল দুর্ঘটনায় এক ছাত্রদল নেতাসহ তিনজন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন। গতকাল দুপুরে সুবর্ণচরের তোতার বাজার এবং বেগমগঞ্জের কাদিরপুরে এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ২নং চরবাটা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মো. রাসেল (৩০) ও হাতিয়া উপজেলার তরমদ্দি ইউনিয়নের জোড়াখালী গ্রামের করাতকল শ্রমিক মো. নোমান (৩৬)। তবে কাদিরপুরের নিহত ও আহতদের পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, বিদ্যুতের খুঁটি নিয়ে জেলা শহর মাইজদী থেকে একটি কাভার্ডভ্যান সুবর্ণচরের ভূঞারহাটের দিকে যাচ্ছিল। পথে তোতার বাজারের দক্ষিণে সোনাপুর-চেয়ারম্যান ঘাট সড়কে ভূঞারহাট থেকে ছেড়ে আসা সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি হয়। এতে সিএনজিচালিত অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। পরে স্থানীয়রা অটোরিকশা থেকে চারজনকে বের করেন। এর মধ্যে দুইজনকে সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। অটোরিকশার চালকসহ অপর দুইজনকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

অপরদিকে বেগমগঞ্জ উপজেলার কাদিরপুর ইউনিয়নের সাহেবের হাট-পাকমুন্সিরহাট সড়কে গয়েছপুর এলাকায় বালুবোঝাই পিকআপ ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কোটালীপাড়ায় দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পুলিশ সদস্যসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় মনির নামে অপর এক পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। গতকাল দুপুরে কোটালীপাড়া উপজেলার দেবগ্রাম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- গোপালগঞ্জের কাশিয়ানী থানা পুলিশের কনস্টেবল এমমাদুল হক (৩০), মোটরসাইকেল চালক কোটালীপাড়া উপজেলার কাচিকাটা গ্রামের রঞ্জিত বিশ্বাস (২৮) এবং কোটালীপাড়া উপজেলার দিঘলিয়া গ্রামের ব্রজেন বাড়ৈর ছেলে প্রসেনজিৎ বাড়ৈ (২২)।

কোটালীপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান জানান, কোটালীপাড়া-রাজৈর সড়কের রাধাগঞ্জ ইউনিয়নের দেবগ্রাম এলাকায় দুটি দ্রুতগতির মোটরসাইকেলের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুই মোটরসাইকেলের চারজন গুরুতর আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে কোটালীপাড়া উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পুলিশ সদস্য এমদাদুল হক ও রঞ্জিত বিশ্বাসকে মৃত ঘোষণা করেন।

গুরুতর আহত প্রসেনজিৎ বাড়ৈ ও রাজৈর থানার এএসআই মনিরকে গোপালগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে প্রসেনজিৎ মারা যান। আহত এএসআই মনিরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সাভার (ঢাকা) : সাভারে সড়ক দুর্ঘটনায় গতকালএক নারী নিহত হয়েছেন। নিহতের স্বামী সাভার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট তোফায়েল হোসেন জানান, স্ত্রী আহত হওয়ার খবর পেয়েই তিনি ছুটে যান এনাম মেডিকেল কলেজ হাসপাতালে। ততক্ষণে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, দুর্ঘটনায় অভিযুক্ত মোটরসাইকেল চালককে আটকের চেষ্টা চলছে।

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুরে পিকআপভ্যানের চাপায় সাবজুল মিয়া (৫৯) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল ঢাকা ও ময়মনসিংহ মহাসড়কের মাওনা চৌরাস্তা উড়াল সেতুর নিচে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাবজুল মিয়া ময়মনসিংহ সদরের বাঘমারা এলাকার মৃত হাসন আলী শেখের ছেলে। তিনি শ্রীপুর পৌরসভার মাওনা চৌরাস্তা এলাকায় দিনমজুরের কাজ করতেন।

পুঠিয়া (রাজশাহী) : পুঠিয়ায় ট্রাক ভ্যানের মুখোমুখি সংঘর্ষে ভ্যান চালক বারিক (৩২) নামের এক ভ্যান চালক নিহত হয়েছে। নিহত ভ্যান চালক পুঠিয়া পৌরসভার গোপালহাটি (ফকিরপাড়া) ওয়ার্ডের দাজিম উদ্দিনের ছেলে। গতকাল সন্ধা পৌনে ছয়টার সময় ঢাকা-রাজশাহী মহাসড়কের গোপালহাটি সরকার পাড়া ঢালান নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন