Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আখাউড়ায় ২ সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জেএসসি পরীক্ষায় নকলের সংবাদ প্রকাশ করায় দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে আখাউড়ার সাংবাদিক সমাজ। গতকাল মঙ্গলবার দুপুরে আখাউড়া টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েশন কার্যালয়ে এক জরুরি সভায় প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করা হয়।
অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।গত সোমবার ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তারের আদালতে দৈনিক যায়যায়দিন ও আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম এবং দৈনিক যুগান্তর পত্রিকার আখাউড়া প্রতিনিধি মহিউদ্দিন মিশুর বিরুদ্ধে এ মামলা দায়ের করা হয়।
জানা যায়, ১৪ নভেম্বর জেএসসি’র গণিত পরীক্ষায় আখাউড়া রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষকদের সহায়তায় নকলের সংবাদ জাতীয় দৈনিক যুগান্তরসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়।প্রকাশিত সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদে ক্ষিপ্ত হয়ে ২৫ দিন পর মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে ওই সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করেন।
আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন নাসির উদ্দিন, কাজী মফিকুল ইসলাম, মো.ফজলে রাব্বি, মো. সাইফুল ইসলাম, বাদল আমিন, সফিকুল ইসলাম খান, মো. শরীফুল ইসলাম, জালাল হোসেন মামুন, ময়নুল ইসলাম, আফজান খান শিমুল, শেখ মনির হোসেন নিজাম, আবীর মোহাম্মদ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ