Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সিএমপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ-সিএমপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বুধবার। জাঁকজমকভাবে দিবসটি পালন করছে সিএমপি। এ উপলক্ষে আজ বিকেলে নগরীর দামপাড়া পুলিশ লাইন্স মাঠে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। দিবসটি উপলক্ষে সিএমপির বিভিন্ন স্থাপনা বর্ণিল সাজে সাজানো হয়েছে।
১৯৭৮ সনে সিএমপি অর্ডিন্যান্সের আওতায় ৩২৩৮ জন পুলিশ সদস্য ও ৬টি থানা নিয়ে যাত্রা শুরু হয়। পুলিশের লোকবল এখন অনেক বেড়েছে। নগরীতে থানার সংখ্যা দাঁড়িয়েছে ১৬টিতে। আধুনিক ডিজিটাল ও জনবান্ধব ট্রাফিক ব্যবস্থাপনা, হ্যালো পুলিশ কমিশনার, হ্যালো ওসি কার্যক্রম, সিআইএমএস, সিডিএমএস, ৯৯৯ জাতীয় জরুরী সেবা, ওপেন হাউজ ডে, ভিকটিম সাপোর্ট, কিশোর সংশোধন, কমিউনিটি পুলিশিং, বিট পুলিশিং, উঠান বৈঠক, স্টুডেন্ট কমিউনিটি পুলিশ, মানবিক পুলিশ ইউনিট ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে সিএমপি ইতোমধ্যে জনগণ এবং পুলিশের মধ্যে একটি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরী করতে সক্ষম হয়েছে বলে জানান নগর পুলিশের কর্মকর্তারা।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ