Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভোলায় দালাল চক্রের মূল হোতাসহ আটক ৫

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বরিশালের র‌্যাব-৮ এর একটি আভিযানিক দল ভোলা সদর হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করে দালাল চক্রের মূল হোতা মো. আমির হোসেন সেন্টুসহ (৫০) পাঁচ জনকে গ্রেফতার করে। এর মধ্যে ৪ জনকে একমাসের কারাদ- ও ৫শ’ টাকা করে জরিমানা করেছে।

গ্রেফতার অপর ৪ জন হচ্ছে মো. আবুল কাশেম (৬০), মো. আক্তার (৪৫), মো. আহাদ (২৪) এবং মো. হোসেন (২৮)। তবে মো. হোসেনকে কারাদ- দেয়া হয়নি।
দালাল চক্রের সদস্যরা বিভিন্ন ডায়াগনস্টিক ল্যাব, ক্লিনিক ও ফার্মেসির এজেন্ট। তারা হাসপাতালে আগত রোগীদের দুর্বলতার সুযোগ নিয়ে ভুল বুঝিয়ে নির্দিষ্ট ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে নিয়ে যায় এবং নির্দিষ্ট ফার্মেসি থেকে ঔষধ কিনতে বাধ্য করে।
এভাবে সহজ-সরল রোগীদেরকে একটি চক্রের মধ্যে ফেলে তাদের প্রত্যাশিত সরকারি চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে আসছিল। পাশাপাশি বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টারে উচ্চ মূল্যে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে আর্থিক ক্ষতি সাধন করছিল। বিনিময়ে দালালরা ওই সমস্ত প্রতিষ্ঠান থেকে কমিশন লাভ করে।
র‌্যাব-৮ এর এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক

২৫ জানুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০
২৪ জানুয়ারি, ২০২০
২২ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ