Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভ্যাট প্রদানে মানসিকতার পরিবর্তন দরকার -চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

ভ্যাট প্রদানে মানসিকতার পরিবর্তন দরকার উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, দেশকে এগিয়ে নিতে হলে ভ্যাট প্রদানের বিকল্প নেই। আমরা সবাই ভ্যাট দিতে আগ্রহী। রাষ্ট্রের স্বনির্ভরতা অর্জনে সকলকে ভ্যাট, ট্যাক্স দিতে এগিয়ে আসতে হবে। গতকাল মঙ্গলবার নগরীর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ও কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনাল, ঢাকার প্রেসিডেন্ট মারগুব আহমেদ, কর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ, আবুল কালাম কায়কোবাদ, মো. ইকবাল হোসেন, মুক্তাসিম বিল্লাহ ফারুক, চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি পরিচালক অঞ্জন শেখর দাশ, চট্টগ্রাম মেট্টোপলিটন চেম্বারের সহ-সভাপতি মাহবুব চৌধুরী, ওমেন চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি আবিদা মোস্তফা, বন্ড কমিশনার মাহবুব জামান প্রমুখ বক্তব্য রাখেন। সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিল কমিশনারেট, চট্টগ্রামের কমিশনার হোসাইন আহমেদ। কি-নোট পেপার উপস্থাপন করেন কাস্টম হাউজ, চট্টগ্রামের কমিশনার ফখরুল আলম।
সিটি মেয়র আরও বলেন, জনগণ সরকারকে ভ্যাট ট্যাক্স দিচ্ছে বলেই নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু, কর্ণফুলী ট্যানেল, পায়রা বন্দরসহ বিভিন্ন মেগাপ্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে। জনগণ ভ্যাট ট্যাক্স দিয়েছেন বলে বার্জেটের আকার বছরের পর বছর বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, আভ্যন্তরীণ রাজস্ব আহরণ বৃদ্ধির মাধ্যমে সরকার দেশের উন্নয়নে নিজস্ব অর্থায়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।
অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে সর্বোচ্চ এবং স্থানীয় পর্যায়ে ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধির হাতে সম্মাননা স্মারক তুলে দেয়া হয়। এর আগে বেলুন উড়িয়ে ভ্যাট দিবস সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রার উদ্বোধন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। আগ্রাবাদের সিজিও ভবন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি শেখ মুজিব সড়কসহ বিভিন্ন এলাকা পদক্ষিণ শেষে পুনরায় সিজিও বিল্ডিংয়ে এসে শেষ হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ