Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭, ১৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতের নাগরিকত্ব বিলে মুসলিম বিদ্বেষের নগ্ন বহিঃপ্রকাশ

মাওলানা আবদুল লতিফ নেজামী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী ভারতে নাগরিকত্ব বিল পাশের তীব্র সমালোচনা করে বলেছেন, এতে ভারতে ক্ষমতাসীন চরম হিন্দুত্ববাদী বিজেপি সরকারের মুসলিম বিদ্বেষেরই নগ্ন বহিঃপ্রকাশ ঘটেছে। এতে ভারতীয় মুসলমানদের দেশ হারানোর শঙ্কা তীব্রতর হচ্ছে।
এক বিবৃতিতে তিনি বলেন, ভারতের স্বয়ং প্রধানমন্ত্রী নাগরিকদের মধ্যে বিভাজন করেছেন ধর্মের ভিত্তিতে। ভারতে মুসলমানদের নাম নিশানা মুছে ফেলার অংশ হিসেবে তাঁদের ঐতিহাসিক স্থাপনা ও স্থানের নাম পরিবর্তন করা হচ্ছে। তিনি বলেন, বিজেপি সরকারের ‘এক দেশ, এক জাতি, এক ধর্ম’ দর্শনই ধর্মনিরপেক্ষ ভারতকে করে তুলেছে বেসামাল।
তিনি বলেন, ভারতে যুগের পর যুগ ধরে মুসলিমসহ অন্যান্য সংখ্যালঘুদের ওপর নির্যাতন চলে আসছে। তিনি আরো বলেন, নোবেল বিজয়ী ড. অমর্ত্য সেন, শাবানা আজমী, অরুন্ধতী রায় ও পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতাসহ ভারতের বিবেকবান মানুষ বিজেপি সরকারের এই মুসলিম বিদ্বেষী নীতির তীব্র প্রতিবাদ করছেন। তিনি ভারতে মুসলমানদের স্বার্থ রক্ষায় সোচ্চার হওয়ার জন্যে মুসলিম বিশ্ব এবং বিশ্বের মানবতাবাদী ও বিবেকবান মানুষের প্রতি আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ