Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

টেস্ট ক্রিকেট ফিরল পাকিস্তানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ পিএম

অবশেষে দীর্ঘ ১০ বছর পর আবার টেস্ট ক্রিকেট ফিরেছে পাকিস্তানের মাটিতে। লাহোরে শ্রীলঙ্কার ক্রিকেটারদের বাসে বন্দুকধারীদের হামলার পর দেশটিতে বন্ধ হয়ে গিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট। সে শ্রীলঙ্কাই আজ আবার রাওয়ালপিন্ডিতে টেস্ট খেলতে নেমেছে পাকিস্তানের বিপক্ষে। শ্রীলঙ্কা টস জিতে আগে ব্যাটিং করছে।

বছর দুই আগ থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ড মরিয়া হয়ে ওঠে দেশে ক্রিকেট ফেরাতে। বিভিন্ন দলের সাথে আলোচনা চালাতে থাকে তারা পুরোদমে। প্রাথমিক পদক্ষেপ হিসেবে গত দুই বছর ধরে পিএসএলের ফাইনাল সহ কয়েকটি ম্যাচ আয়োজন করা হয় দেশের মাটিতে। কিছুদিন আগে প্রীতি ম্যাচ খেলতে একটি বিশ্ব একাদশ সফর করে পাকিস্তানে।

এরপর এবছরই কয়েক মাস আগে শ্রীলঙ্কাই প্রথম সীমিত ওভারের সিরিজ খেলে সে দেশে গিয়ে। তবে সেই দলে ছিলেন না কয়েকজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। এ বার আবার শ্রীলঙ্কার হাত ধরেই টেস্ট ক্রিকেট ফিরছে পাকিস্তানে, এই দলে আছেন নিয়মিত সব খেলোয়াড়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

১২ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন