Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২৩ জানুয়ারী ২০২০, ০৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ট্রাম্প কন্যা ইভানকার কাতার সফর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ২:০৪ পিএম

পারস্য উপসাগরীয় দেশ কাতার সফর করবেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের উপদেষ্টা এবং মেয়ে ইভানকা ট্রাম্প। তিনি মার্কিন ট্রেজারি ডিপার্টমেন্টের সেক্রেটারি স্টিভেন মনুচিনের সঙ্গে দোহা ফোরামে যোগ দিবেন। আগামী ১৪ ও ১৫ ই ডিসেম্বর রাজধানী দোহায় ফোরামটি অনুষ্ঠিত হবে।

উপদেষ্টা ইভানকা ট্রাম্প এবং ট্রেজারি সেক্রেটারি অর্থনৈতিক অংশীদারিত্ব জোরদার করতে, নারীদের অর্থনৈতিক ক্ষমতায়ন উদ্যোগ নিয়ে আলোচনা করতে এবং প্রবৃদ্ধির পক্ষে অর্থনৈতিক নীতি প্রচারে দ্বিপক্ষীয় বৈঠক করবেন।

এ ছাড়া সেক্রেটারি সন্ত্রাসবাদ ও অবৈধ অর্থায়নের বিরুদ্ধে লড়াইয়ের জাতীয় সুরক্ষা উদ্যোগ নিয়ে আলোচনা করতে সমমনাদের সাথে বৈঠক করবেন।
ইভানকা ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর প্রথম স্ত্রী ইভানার কন্যা এবং দ্বিতীয় সন্তান। তিনি একজন আমেরিকান ব্যবসায়ী, ফ্যাশন ডিজাইনার, লেখক এবং টেলিভিশন ব্যক্তিত্ব।

তিনি ২০১৭ সাল থেকে মার্কিন প্রেসিডেন্ট সিনিয়র উপদেষ্টার দায়িত্ব পালন করছেন। তিনি ইহুদি স্বামী জ্যারেড কুশনারকে বিয়ের আগে ধর্মান্তরিত হয়ে পরিবারের প্রথম ইহুদি সদস্য হন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র

১৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন