Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বসল ১৮তম স্প্যান: পদ্মা সেতুতে দৃশ্যমান ২.৭ কিলোমিটার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ২:৩২ পিএম

পদ্মা সেতুতে বুধবার সকালে ভাসমান ক্রেনের সাহায্যে মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড-১ থেকে ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি জাজিরা পয়েন্টের ১৭-১৮ নম্বর পিয়ারের ওপর বসানো হয়।

বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর কাঠামোয় বুধবার ১৮তম স্প্যান (ইস্পাতের কাঠামো) বসানো হয়েছে। এর মধ্য দিয়ে ৬.১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা সেতুর ২ হাজার ৭০০ মিটার বা ২.৭ কিলোমিটার দৃশ্যমান হয়েছে।

২০১৭ সালের অক্টোবরে ৩৭ ও ৩৮ নম্বর পিয়ারের ওপর স্প্যান বসানোর মধ্যে দিয়ে প্রথমবারের মতো দৃশ্যমান হয় পদ্মা সেতু। সর্বশেষ গত ২৬ নভেম্বর পদ্মা সেতুর কাঠামোয় যুক্ত হয় ১৭তম স্প্যান।

প্রসঙ্গত, পদ্মা সেতুতে ১৫০ মিটার দৈর্ঘ্যের মোট ৪১টি স্প্যান বসানো হবে। স্প্যান বসানোর সাথে সাথে সেতুটির ওপর দিয়ে রেলওয়ে ও রাস্তা তৈরির কাজও পুরোদমে এগিয়ে চলছে।

গত ১৭ অক্টোবর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানান, ২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে।
সূত্র : ইউএনবি



 

Show all comments
  • ash ১১ ডিসেম্বর, ২০১৯, ২:৪০ পিএম says : 0
    AICHAAAA ! NEXT ONE MAYBE MED NEXT YEAR ???
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দিনমজুর ** ১১ ডিসেম্বর, ২০১৯, ৩:৩৩ পিএম says : 0
    ২১ শে গাড়ী পাড়াপাড়া হবে তো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদ্মা সেতু

১১ জানুয়ারি, ২০২৩
৩১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২
২৬ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ