Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২৩ জানুয়ারী ২০২০, ০৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

আগামীকাল ১২ ডিসেম্বর কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের কাউন্সিল

পদপেতে কেন্দ্রে চলছে জোর লবিং

কুড়িগ্রাম সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ৩:২১ পিএম

দীর্ঘ ৬ বছর পর কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক কাউন্সিল আগামীকাল ১২ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে।গত ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারী কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। কাউন্সিলকে ঘিরে কুড়িগ্রাম জেলা জুড়ে সাজসাজ রবরব অবস্থা বিরাজ করছে।কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামে সকাল ১০টায় কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলের উদ্বোধন করবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বিশেষ অতিথি আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বি,এম মোজাম্মেল হক, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।কাউন্সিলে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল।

গত কাউন্সিলে সরাসরি ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করা হয়েছিল।তবে এবারের পরিবেশটি ভিন্ন। জেলা আওয়ামীলীগের নেতৃত্বে যারা আসবেন তারা কেউই ভোট যুদ্ধের মাঠে দেখা যাচ্ছে না। নেতাদের দৃষ্টি এখন কেন্দ্রের দিকে।নবীন-প্রবীনদের সমন্বয়ে এবারের নেতৃত্ব আসতে পারে বলে নেতাকর্মীদের মুখে মুখে শোনা যাচ্ছে। জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।এই দুটি পদে নেতৃত্বে আসার জন্য প্রায় এক ডজন নেতা কেন্দ্রে জোড় লবিং চালিয়ে যাচ্ছেন।সভাপতি পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, সাবেক রাকসুর এজিএস ও পাবলিক প্রসিকিউটর ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্রহাম লিংকন, জেলা আওয়ামীলীগের সহসভাপতি চাষী আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান মন্ডল, কুড়িগ্রাম খবর পত্রিকার সম্পাদক ছানালাল বক্সী। এদিকে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি মোঃ জাফর আলী, জেলা আওয়ামীলীগের ১নং যুগ্ম সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু, কুড়িগ্রাম-১ আসনের এমপি আসলাম হোসেন সওদাগর, জেলা যুবলীগের আহবায়ক আলহাজ রুহুল আমিন দুলাল।



 

Show all comments
  • Mohammad sagor ১১ ডিসেম্বর, ২০১৯, ৮:৪৯ পিএম says : 0
    আমি চাই ভালো এবং সৎ সাহসী নেতারা আসুক।
    Total Reply(0) Reply
  • আকাশ ১১ ডিসেম্বর, ২০১৯, ৫:৫২ পিএম says : 0
    সাধারণ সম্পাদক পদে আল্হাজ্ব রুহুল আমিন দুলাল ভাইয়ের জন্য শুভকামনা রইলো....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ

২ জানুয়ারি, ২০২০
২৮ ডিসেম্বর, ২০১৯
২২ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন