Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী

অং সান সু চির অধঃপতনে দুঃখ পেয়েছেন ড. এ কে আব্দুল মোমেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৯, ৬:৫৭ পিএম

‘এটা খুবই দুঃখজনক। অং সান সু চিকে জেল থেকে বের করতে আমি একাধিকবার রাস্তায় সমাবেশ করেছি। তিনি গণতন্ত্র ও মানবাধিকারের প্রতীক ছিলেন। তার এমন অধঃপতন হয়েছে দেখে আমার দুঃখ লেগেছে।’- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এসব কথা বলেছেন।

নেদারল্যান্ডসের দ্য হেগে আন্তর্জাতিক বিচার আদালতে রোহিঙ্গা গণহত্যার অভিযোগের শুনানি প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আজ বুধবার (১১ ডিসেম্বর) এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, সাতজন নোবেলজয়ী তাকে (অং সান সু চি) আহ্বান জানিয়েছেন তিনি (অং সান সু চি) যেন সত্য কথা বলেন। আমরা খুব গর্বিত গাম্বিয়ার মতো দেশ আন্তর্জাতিক বিচার আদালতে মামলাটি নিয়ে এসেছে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চাই রোহিঙ্গারা তাদের দেশ মিয়ানমারে ফিরে গিয়ে সুন্দর জীবন যাপন করুক। আমরা চাই এ ধরনের দুর্ঘটনা ও নির্যাতন আর যেন না হয়। এ জন্যই জবাবদিহিতা দরকার। ওআইসি’র সদস্য হয়ে এবং নীতিগত কারণে আমরা চাই না কোনো লোক শোষিত হোক।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১১ ডিসেম্বর, ২০১৯, ১১:১৯ পিএম says : 0
    তুমি যদি মানুষ হইতায় তবে বজ্ঞ নটিকে যুদ্ধ ঘোষণার জন্য বলিতায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ