Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সের গ্র্যাজুয়েশন ডিনার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯ এর গ্র্যাজুয়েশন ডিনার মঙ্গলবার ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বাংলাদেশের সার্বিক উন্নয়নে বিদ্যমান চ্যালেঞ্জ মোকাবেলায় জাতীয় ঐক্যমত তৈরীতে এনডিসির ভূমিকার প্রশংসা করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, প্রধান অতিথি তার ভাষণে, সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৯ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০১৯ কোর্সে অংশগ্রহণকারী সকলকে অভিনন্দন জানান। কলেজের শিক্ষার উচুঁমান সম্পর্কে তিনি গভীর সন্তুষ্টি প্রকাশ করেন এবং কলেজের কমান্ড্যান্ট ও সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জ্ঞাপন করেন । তিনি জাতীয় উন্নয়ন ও নিরাপত্তার ক্ষেত্রে সকল পেশাজীবির মধ্যে একটি সুসংহত ঐকমত্য ও একাগ্রতা থাকার প্রয়োজনীয়তার উপর গুরত্ব আরোপ করে বাংলাদেশের জনগণের আকাঙ্খা এবং সহ¯্রাব্দ উন্নয়নের লক্ষ্য অর্জনের জন্য বর্তমান সরকারের ক্রমাগত প্রচেষ্টার কথা সকলকে অবগত করেন। এ বছর ৩১ জন বিদেশী প্রশিক্ষনার্থীসহ সর্বমোট ৮৫ জন প্রশিক্ষনার্থী ওই কোর্সে অংশ গ্রহন করেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, অনুষ্ঠানের প্রারম্ভে ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ স্বাগত ভাষণে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য কোর্সে অংশগ্রহণকারী সকল দেশী ও বিদেশী কোর্স মেম্বার ও কোর্সের সাথে সম্পৃক্ত সংশ্লিষ্ট সকল ফ্যাকাল্টি মেম্বার ও ষ্টাফ অফিসারকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন। অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশগ্রহণকারী সশস্ত্রবাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশী কোর্সমেম্বারদের পক্ষ থেকে সিনিয়র কোর্স মেম্বার বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে তিন বাহিনী প্রধান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রিন্সিপাল, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সশস্ত্র বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।-আইএসপিআর

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ