Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

‘ফেনী নদীর পানি তুললে বাংলাদেশের ক্ষতি হবে না’

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

ফেনী নদী থেকে ভারতের সাব্রুম শহরে খাবার পানি উত্তোলনের করলে বাংলাদেশের কোনো ক্ষতি হবে না। গতকাল বুধবার ফেনী নদীর পানি প্রবাহ ও নদীর তীরস্থ মানুষের জীবনযাপন, কৃষি, পরিবেশ সরেজমিনে দেখতে গিয়ে স্থানীয়দের এ কথা বলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার।

এ সময় তিনি বলেন, ভারতের ত্রিপুরার ছোট্ট শহর সাব্রুমের মানুষের খাবার জন্য ফেনী নদী থেকে যে পরিমাণ পানি উত্তোলন করা হয় তাতে ফেনী নদীর পানি প্রবাহে সামান্যতম কোনো পরিবর্তন আসেনি। সাব্রুম শহরের মানুষের জন্য ফেনী নদী থেকে খাবার পানি উত্তোলনের সুযোগ দিয়ে বাংলাদেশ উচ্চতর মানবতা ও বন্ধুত্ব প্রদর্শন করেছে। এ চুক্তির মধ্য দিয়ে তিস্তা চুক্তিসহ ভারত-বাংলাদেশ দুই দেশের সরকার, দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্ব আরও উচ্চতায় উঠবে।

স্থানীয় সাধারণ মানুষ, কৃষক, শিক্ষক, এনজিওকর্মী, বিভিন্ন দলের রাজনৈতিক কর্মীদের সাথে মতবিনিময় কালে আরো উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান এনামুল হক মজুমদার ও উপজেলা সহকারী কমিশনার ভ‚মি নাহিদা আক্তার তানিয়া উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ