Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন জেলায় সড়কে ৭ জনের মর্মান্তিক মৃত্যু

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন অন্তত ৫৩ জন। শুক্রবার ময়মনসিংহের মুক্তাগাছায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে শিক্ষক দস্পতিসহ ৩ জন, নরসিংদীর শিবপুরে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে দুই চিকিৎসকসহ তিনজন ও পৃথক ঘটনায় লক্ষ্মীপুরে ১ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে।
ময়মনসিংহ : গতকাল সকালে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার চেঁচুয়া এলাকায় বিদ্যুতের খুঁটিবাহী ট্রাকলড়ির সঙ্গে সিএনজি চালিত অটোরিকশার সংঘর্ষে শিক্ষক দম্পত্তিসহ তিনজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও তিনজন। নিহতরা হলেন জামালপুর জেলার মেলান্দহ উপজেলার রেহায় পলাশতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ (৪৫) ও তার স্ত্রী একই স্কুলের সহকারী শিক্ষিকা মুক্তা বেগম (৩৫) এবং মুন্সীগঞ্জ জেলা সদরের খায়রুল ইসলাম বাচ্চু (৪৫)।
সিএনজিচালিত অটোরিকশাচালকসহ আহত তিনজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. ফজলুল করিম জানান, এদিন সকালে ময়মনসিংহ-জামালপুর আঞ্চলিক সড়কের মুক্তাগাছা উপজেলার চেঁচুয়া বাজারের কাছে জামালপুরগামী বিদ্যুতের খুঁটিবাহী একটি ট্রাক লরির সঙ্গে জামালপুর থেকে ময়মনসিংহগামী অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর স্থানীয়রা পুলিশকে খবর দিলে মুক্তাগাছা পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।
নরসিংদী : নরসিংদীর শিবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে পাথরবোঝাই ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে শুক্রবার সকাল নয়টার দিকে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন।
নিহতরা সবাই মাইক্রোবাসের যাত্রী। তারা হলেন রাজধানীর ন্যাশনাল হাসপাতালের চিকিৎসক কলিমুলাহ (৫৫), ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেক্সের চিকিৎসক স্মৃতি রানী সাহা (৩৫) ও এরিস্টোফার্মা লিমিটেডের মাইক্রোবাসচালক মনির হোসেন (৩৫)।
পুলিশ জানায়, সিলেট থেকে ছেড়ে আসা পাথরবোঝাই একটি ট্রাক কোন্দার পাড়া এলাকায় আরেকটি ট্রাককে অতিক্রম করার সময় চিকিৎসকদের বহন করা মাইক্রোবাসটির সঙ্গে সংঘর্ষ হয়। মাইক্রোবাসে চালকসহ মোট আটজন ছিলেন। এর মধ্যে পাঁচজন ছিলেন চিকিৎসক। তারা ঢাকা থেকে ভৈরবে রোগী দেখার জন্য যাচ্ছিলেন। এতে ঘটনাস্থলে মাইক্রোবাসের দুই আরোহীর মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার পর আরেকজন মারা যান। আহত পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিসের একটি টহল দল আহত বক্তিদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যায়। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
আহত ব্যক্তিরা হলেনÑজাতীয় হৃদ্রোগ ইনস্টিটিউটের চিকিৎসক ও নেত্রকোনার বারহাট্টা উপজেলার বাওসি বাজার এলাকার বিজয় কৃষ্ণ সাহা (৪০), তার মা অনিমা সাহা (৬৫), গৃহকর্মী লাকি (১৮), কিশোরগঞ্জের ভৈরবের মেঘনা ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক ও কুলিয়ারচর উপজেলার দারিয়াকান্দি এলাকার মহরম আলীর ছেলে মোস্তাফিজুর রহমান (৩২), জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের চিকিৎসক ও ঢাকার মোহাম্মদপুর এলাকার আজিজুল হকের ছেলে মো. তানভীর আহমেদ (৩৫)।
লক্ষ্মীপুরে এএসআই নিহত
লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় লক্ষ্মীপুর সদর কোর্টে কর্মরত পুলিশের এক সহকারী উপ-পরিদর্শকের (এএসআই) মো. কামাল হোসেন (৩৮) বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যা ৭টায়  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। নিহতের বাড়ি কুমিল্লা জেলার সদর দক্ষিণে।
বৃহস্পতিবার সকাল ১০টায় লক্ষ্মীপুর সদর উপজেলার বিজয়নগর এলাকায় মোটরসাইকেল ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়।
চট্টগ্রামে বিদেশিসহ আহত ২৫ জন
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীতে পোশাক শ্রমিকবাহী একটি বাসের সঙ্গে মাইক্রোবাস ও রাইডারের ত্রিমুখী সংঘর্ষে চার বিদেশিসহ ২৫ জন আহত হয়েছেন। গতকাল (শুক্রবার) সকালে বন্দর থানার কাস্টমস ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। বন্দর থানার এসআই মো. মহসিন জানান, কর্ণফুলী ইপিজেডের ‘হংকং ডেনিম প্রাইভেট লিমিটেড’ নামে একটি প্রতিষ্ঠানের শ্রমিক বহনকারী বাসের সঙ্গে বিপরীতমুখী একটি রাইডার (যাত্রীবাহী মিনিবাস) ও মাইক্রোবাসের সংঘর্ষ ঘটে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি বলেন, দুর্ঘটনার সময় ওই এলাকায় বৃষ্টি হচ্ছিল। বাসটি বেপরোয়া গতিতে থাকায় বিপরীতমুখী রাইডারের সঙ্গে সংঘর্ষের পর পাশে থাকা বিদেশি বহনকারী একটি মাইক্রোবাসকে ধাক্কা দেয়। মাইক্রোবাস ও রাইডারটি রাস্তার দ্ইু পাশে পড়ে যাওয়ার পার বাসটিও রাস্তার পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লাগায়। তিনটি পরিবহনের যাত্রীই আহত হন জানিয়ে এসআই মহসিন বলেন, মাইক্রোবাসে থাকা চার বিদেশি নাগরিক আহত হন। তারা ‘গার্মেন্ট বায়ার’। চট্টগ্রাম ইপিজেডের একটি কারখানায় যাচ্ছিলেন তারা।
চট্টগ্রাম মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির নায়েক মো হামিদ জানান, আহতাবস্থায় ২৫ থেকে ৩০ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তবে তাদের অবস্থা গুরুতর না হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে সবাইকে ছেড়ে দেওয়া হয় বলে জানান তিনি।
সীতাকু-ে ২৫ যাত্রী আহত
সীতাকু- (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু-ে যাত্রীবাহী শ্যামলী পরিবহনের একটি বাস উল্টে খাদে পড়ে অনন্ত ২৫ যাত্রী আহত হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশংকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। গতকাল সকালে এঘটনা ঘটে। অন্যদিকে বৃহস্পতিবার রাতে অপর দুর্ঘটনায় এক কাভার্ড ভ্যান হেল্পারের অবস্থা সংকটাপন্ন।
সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শনকালে দেখা যায়, দুর্ঘটনার ফলে শ্যামলী পরিবহনের বাসটি (ঢাকা মেট্টো-ব-১৪-৪৬৫৯) মহাসড়ক থেকে বেশ কিছুটা নিচের খাদে এসে পড়ে। এতে পুরো গাড়িটিই অনেকটা দুমড়ে মুছড়ে গেছে। দুর্ঘটনা কবলিত বাসটির যাত্রীরা জানান, বাসটিতে ষ্টাফ ও যাত্রী মিলে প্রায় ২৫জন নারী-পূরুষ ছিলেন। বাসের এক যাত্রী চট্টগ্রামের আন্দরকিল্লা এলাকার বাসিন্দা মুনমুন রুদ্র বলেন, তিনি ছেলে-মেয়েকে নিয়ে কুমিল্লা যাবার উদ্দেশে সকাল ৮টার দিকে এ কে খান মোড় থেকে শ্যামলীতে উঠেন। বাসটি সীতাকু-ের পন্থিছিলা এলাকায় এসে হঠাৎ করে উল্টে গিয়ে কয়েকটি পাল্টি খেয়ে পড়ে গেলে তারা সবাই কমবেশি আহত হয়েছেন। ভাগ্য ভালো হওয়ায় বড় ধরণের অঘটন হয়নি। বাস চালক, হেল্পারসহ অন্তত ২৫ যাত্রী ছিলেন। তারা সবাই কমবেশি আহত বলে জানান তিনি। এ ঘটনার পর তিনি মানসিকভাবে খুবই ভেঙে পড়েন। একই কথা জানান, অন্য কয়েকজন যাত্রীও। এদিকে দুর্ঘটনার পর দ্রুত ঘটনাস্থলে এসে আহত যাত্রীদের উদ্ধার করে সীতাকু- হাসপাতালে নিয়ে যান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। সীতাকু- ফায়ার সার্ভিসের ষ্টেশান অফিসার মোঃ ফকরুদ্দীন প্রতিবেদককে জানান, বাসটিতে ২০/২৫ জনের মত যাত্রী ছিলো। এ ঘটনায় সবাই কমবেশি আহত হয়েছে। ঘটনার খবর পেয়ে তারা ঘটনাস্থল থেকে আহত ১৩ যাত্রীকে উদ্ধার করে সীতাকু- হাসপাতালে নিয়ে ভর্তি করিয়েছেন। আহতদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানান তিনি। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, আহতদের মধ্যে নুর আলমের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চমেকে প্রেরণ করা হয়েছে।
অন্যদিকে এর আগে বৃহস্পতিবার রাত আনুমানিক ৩টায় সীতাকু- পৌরসদরের উত্তরে টেকনো ফিলিং ষ্টেশানের সামনে একটি কাভার্ড ভ্যানকে অজ্ঞাত গাড়ি ধাক্কা দিয়ে পালিয়ে গেলে কাভার্ড ভ্যানের সামনে অংশ দুমড়ে গিয়ে হেল্পার মোঃ ইয়াছিন (৩২) এর পা গাড়ির ভেতরে আটকে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা সেখানে গিয়ে গাড়ির অংশ বিশেষ কেটে উদ্ধার করে তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সীতাকু- ফায়ার সার্ভিসের ষ্টেশান অফিসার মোঃ ফকরুদ্দীন প্রতিবেদককে জানান, আহত হেল্পার ইয়াছিনের একটি পা একেবারেই অকেজো হয়ে গেছে। সম্ভবত পাটি কেটে বাদ দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তিন জেলায় সড়কে ৭ জনের মর্মান্তিক মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ