Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

পাকিস্তানে ঐতিহাসিক প্রত্যাবর্তণ

ব্যাটে-বলে দুর্দান্ত লড়াই

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

২০০৯ সালের পর গতকাল পাকিস্তানে গড়াল টেস্ট ম্যাচ। প্রতিপক্ষ সেই শ্রীলঙ্কা। তবে দেশটিতে টেস্ট ক্রিকেট ফেরার দিনে দেখা গেল দুর্দান্ত ব্যাট-বলের লড়াই। চার পেসারের ছন্দ পেতে কেটে গেল ম্যাচের প্রথম সেশন। লাঞ্চের পর দ্রুত চার উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে বড় একটা ধাক্কা যদিও দিয়েছিল স্বাগতিকরা, কিন্তু এরপর বাঁধ সাধে প্রকৃতি। আলো স্বল্পতায় আগেভাগে শেষ হওয়া দিনের খেলায় দু’দলই প্রায় সমবস্থানে।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে গতকাল ৫ উইকেটে ২০২ রান করেছে শ্রীলঙ্কা। প্রথম দিনে খেলা কম হয়েছে ২২.৫ ওভার। ৩৮ রানে ব্যাট করছেন ধনাঞ্জয়া ডি সিলভা, ১১ রানে নিরোশান ডিকভেলা। এরআগে প্রথম টস জিতে ব্যাটিংয়ে নেমে করুণারতেœ ও ফার্নান্দো ৯৬ রানের জুটি গড়েন। শাহীন শাহ আফ্রিদির বলে বোল্ড হয়ে ফিরে যান ৫৯ রান তোলা করুণারতেœ। এরপর ফার্নান্দো, মেন্ডিস, ম্যাথুস ও চান্দিমাল অল্প রান যোগ করেই ফিরে যান। দিনশেষে ধনাঞ্জয়া ডি সিলবা ৩৮ রানে ও নিরোশান ডিকাওলা ১১ রানে অপরাজিত আছেন। পাকিস্তানের পক্ষে নাসিম শাহ ২টি উইকেট পেয়েছেন। এছাড়া মোহাম্মদ আব্বাস, আফ্রিদি ও উসমান শিনওয়ারি একটি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর :
শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৮৬.১ ওভারে ২০২/৫ (করুণারতেœ ৫৯, ফার্নান্দো ৪০, মেন্ডিস ১০, ম্যাথুস ৩১, চান্দিমাল ২, সিলভা ৩৮*, ডিকাওলা ১১*; আব্বাস ১/৫০, আফ্রিদি ১/৩৭, শিনওয়ারি ১/৪৭, নাসিম ২/৫১, হারিস ০/৯)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন