Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিতিয়েও ছাঁটাই অ্যানচেলত্তি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

এমন নয় যে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ে গিয়েছে নাপোলি। আগের দিন গেঙ্ককে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েই শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে দলটি। তারপরও দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হওয়ার কয়েক ঘণ্টা পরই কোচ কার্লো অ্যানচেলত্তিকে ছাঁটাই করেছে নাপোলি কর্তৃপক্ষ।

ঠিক কি কারণে চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বে শেষ ম্যাচে সাফল্য পাওয়ার পরও নাপোলির এমন সিদ্ধান্ত তা জানা যায়নি। এমনকি নিজেদের মধ্যে সম্পর্কও ভালো রয়েছে বলে দাবি করেছে ক্লাবটি। এক বিবৃতিতে ক্লাবটি জানিয়েছে, ‘মূল দলের কোচ হিসেবে কার্লো অ্যানচেলত্তিকে তার পদ থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত নিয়েছে নাপোলি। ক্লাবের প্রেসিডেন্ট আরিয়েলো ডি লওরেনটিসের সঙ্গে কার্লো অ্যানচেলত্তির সম্পর্ক, বন্ধুত্ব ও পারস্পরিক শ্রদ্ধা আগের মতোই অক্ষত রয়েছে।’

অথচ ছাঁটাইয়ের কথা ম্যাচের আগেও ভাবেননি অ্যানচেলত্তি, ‘আমরা একটি আলোচনার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি আশা করছিলাম থাকব কিন্তু সিদ্ধান্তটি নিয়েছেন প্রেসিডেন্ট। এই দলটা দারুণ মানসম্মত যা তারা চ্যাম্পিয়ন্স লিগে করে দেখিয়েছে। যদিও লিগে পারেনি। তারা আমাকে কোন কিছুই বলেই। আমি মাত্রই পরের ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। আমি কি পদত্যাগ করব। এমনটা আমি আমার জীবনের কখনোই করিনি।’

চ্যাম্পিয়ন্স লিগে ভালো খেললেও সিরি আয় খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই নাপোলি। লিগে সপ্তম স্থানে রয়েছে দলটি। ১৫ ম্যাচে তাদের সংগ্রহ ২১ পয়েন্ট। শীর্ষে থাকা ইন্টার মিলানের চেয়ে ১৭ পয়েন্ট পিছিয়ে আছে তারা। অ্যানচেলত্তির জায়গায় এখন পর্যন্ত নতুন কোন কোচের নাম ঘোষণা করেনি নাপোলি। এমনকি কোন অন্তঃবর্তীকালীন কোচের নামও জানায়নি তারা। তবে ইতালিয়ান গণমাধ্যমের খবর গত মৌসুমে এসি মিলানের দায়িত্বে থাকা গেনারো গাত্তুসো নাপোলির প্রথম পছন্দ। অন্যদিকে অ্যানচেলত্তি আর্সেনালে যোগ দিতে পারেন বলেও জানিয়েছে সেখানকার গণমাধ্যমগুলো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অ্যানচেলত্তি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ