Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২৩ জানুয়ারী ২০২০, ০৯ মাঘ ১৪২৬, ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

সরকারের পরিকল্পনা বাস্তবায়নে দ্রুততার সঙ্গে কাজ করবো

মন্ত্রিপরিষদ সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৬ এএম

সরকারের পরিকল্পনা বাস্তবায়নে স্বচ্ছতা ও দ্রæততার সঙ্গে দায়িত্ব পালন করার প্রত্যয় ব্যক্ত করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে সচিবালয় বিটের সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ)-এর কার্যনির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। গত ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব হিসেবে যোগ দেন সেতু বিভাগের সিনিয়র সচিব আনোয়ারুল ইসলাম। আগামী ১৫ ডিসেম্বর তার অবসর-উত্তর ছুটিতে যাওয়ার কথা থাকলেও সরকার তার এ ছুটি স্থগিত করে গত মঙ্গলবার চুক্তিতে নিয়োগ দেয়।
আগামী ১৬ ডিসেম্বর থেকে অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে মন্ত্রিপরিষদ সচিব পদে বিসিএস ১৯৮২ (বিশেষ) ব্যাচের এই কর্মকর্তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।
আগামী এক বছর কি কি পরিকল্পনা রয়েছে এমন প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমাদের পরিকল্পনা করা আছে। সেই অনুযায়ী কাজ হবে। তবে আমি একটু কুইক (দ্রæত) কাজ করার চেষ্টা করি। ইনস্ট্যান্টলি অনেক সময় ইমার্জেন্সি ফাইলও ডেভেলপ করি। আমরা চেষ্টা করবো কাজ যাতে কুইকলি হয়। কাজ যত তাড়াতাড়ি সম্ভব, যত ফেয়ারলি (স্বচ্ছতার সঙ্গে) সম্ভব, এফেক্টটিভলি যাতে হয়, সেটা নিশ্চিত করবো। সাক্ষাৎকালে বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাস ও সাধারণ সম্পাদক শামীম আহমেদ. সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পঞ্চায়েত হাবিব সহ কার্যনির্বাহী কমিটির নেতারা উপস্থিত ছিলেন। নেতারা মন্ত্রিপরিষদ সচিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ