Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

খালেদা জিয়ার জামিন না হলে আন্দোলন শুরু

আলোচনা সভায় আমীর খসরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৬ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন না হলে তার মুক্তি আন্দোলন শুরু হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি‘র একাংশের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।
আমীর খসরু বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া জামিনের বিষয়ে কালকের (আজ) দিনটার দিকে সমস্ত বাংলাদেশে মানুষ তাঁকিয়ে আছে। সবার চোখ হচ্ছে আপীল বিভাগের দিকে। সকলের প্রত্যাশা হচ্ছে যে, দেশে যদি আইনের শাসন থেকে থাকে সত্যিকার অর্থে এই মামলার যে প্রেসিডেন্স বা নজির রয়েছে তাতে উনাকে (খালেদা জিয়া) জামিন না দেয়ার কোনো সুযোগ নাই। তাহলে কী হবে আগামী দিন? বেগম জিয়ার আইনগত যে অধিকার, সেখান থেকে বঞ্চিত করে উনাকে যদি জামিন দেয়া না, উনি যদি সুবিচার না পান তাহলে বাংলাদেশের মানুষ খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের যে সিদ্ধান্ত নিয়ে রেখেছে সেটাই করবে।
সরকারের প্রতি ইঙ্গিত করে আমীর খসরু বলেন, কালকের (আজ) দিনটি গুরুত্বপূর্ণ একটি দিন। একদিন আগে এই আলোচনা সভা হচ্ছে। আমি আবারো বলছি- মেডিকেল রিপোর্টের চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে বাংলাদেশের জনগণের রিপোর্ট। এই রিপোর্টটা বুঝে নেন। এই রিপোর্ট যদি না বুঝেন তাহলে স্বৈরাচারের যে অবস্থা হয়েছে, স্বাধীনতা আন্দোলন যেভাবে হয়েছে, ভাষা আন্দোলনে যেভাবে জয়ী হয়েছে, বাংলাদেশের মানুষ ঠিক দেশনেত্রীর মুক্তির ব্যাপারে আমরা জয়ী হবো ইন শা আল্লাহ। গণতন্ত্র জয়ী হবে, বাংলাদেশের মানুষ মুক্ত হবে আবার।
এলডিপির একাংশের আহবায়ক আবদুল করীম আব্বাসীর সভাপতিত্বে আলোচনা সভায় ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম, সদস্য আবদুল গনি প্রমূখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • ** হতদরিদ্র দিনমজুর কহে ** ১২ ডিসেম্বর, ২০১৯, ৯:১৩ এএম says : 0
    হট্রগোল না করে বিনয়ী হয়ে জামিন প্রার্থনা করুন।মন বলছে জামিন হবে।আর একান্ত জামিন না হলে আন্দলন করুন।তবে সে আন্দলন হতে হবে সংঙত মুক্ত,অভিনব পন্থায় নতুনত্ব কঠিন আন্দলন।যে আন্দলন সর্বমহলে তাক লাগবে প্রসংশিত হবে।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ