Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ২৮ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, ০২ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ব্যক্তি উন্নয়নের মাধ্যমেই দেশকে উন্নত করা সম্ভব

ডিএসইসির অনুষ্ঠানে পানিসম্পদ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১:২৬ এএম

ব্যক্তি উন্নয়নের মাধ্যমেই দেশকে উন্নত করা সম্ভব। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশ যেমন শিল্পায়িত হচ্ছে সেখানে আমাদের নতুন প্রজন্মকে সঠিকভাবে যুগোপযোগী দক্ষতা অর্জন করতে হবে বলে জানিয়েছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি) আয়োজিত কাউন্সিলের সিনিয়র সদস্য ৬ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, মুজিব পরিবারের কাছে আমাদের কৃতজ্ঞ থাকা উচিত। বঙ্গবন্ধুর নেতৃত্বেই দেশ স্বাধীনতা পেয়েছে আর দেশ উন্নয়ন পাচ্ছে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃতে।
তিনি বলেন, ব্যক্তি উন্নয়নের মাধ্যমেই দেশকে উন্নত করা সম্ভব। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশ যেমন শিল্পায়িত হচ্ছে সেখানে আমাদের নতুন প্রজন্মকে সঠিকভাবে যুগোপযোগী দক্ষতা অর্জন করতে হবে। এক সাংবাদিকের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্প রয়েছে এবং গ্রামে অনেক উন্নয়নমূলক কাজ চলছে আর ঢাকার তুলনায় গ্রামে গেলেই অনেক কর্মসংস্থানের সুযোগ রয়েছে।প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক বলেন, সরকারের কাছে কৃতজ্ঞতা জানাই কল্যাণ তহবিল ব্যবস্থা করার জন্য। কিন্তু সাংবাদিক পেশার ভবিষ্যৎ এর জন্য বেতন, নিয়োগসহ একটা নির্দিষ্ট কাঠামোর ব্যবস্থা করতে হবে। নবম সংবাদপত্র মজুরী বোর্ড বাস্তবায়ন নিয়ে নোয়াব সদস্যের আচরণ হতাশাব্যঞ্জক।
জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন মুজিববর্ষ এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে মুক্তিযুদ্ধে সাংবাদিকদের অবদান নিয়ে একটি সঙ্কলন প্রকাশের জন্য সাংবাদিকদের স্ব স্ব ঘটনা লিখে পাঠানোর জন্য আহŸান জানান। ডিএসইসি সভাপতি জাকির হোসেন ইমনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে কাউন্সিলের নানা প্রতিবন্ধকতা ও গুরুত্ব নিয়ে আলোচনা হয়। অনুষ্ঠানের বিশেষ অতিথি দৈনিক সমকালের উপসম্পাদক আবু সাঈদ খান, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজে একাংশের সভাপতি কাদের গনি চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ