Inqilab Logo

ঢাকা, সোমবার , ২৭ জানুয়ারী ২০২০, ১৩ মাঘ ১৪২৬, ০১ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জেসুসের হ্যাটট্রিকে সিটির জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৩:১০ এএম

চ্যাম্পিয়ন্স লিগে গ্যাব্রিয়েল জেসুসের দুর্দান্ত হ্যাটট্রিকে দিনামো জাগরেবের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি। ‘সি’ গ্রুপের শীর্ষস্থান আগেই নিশ্চিত করা পেপ গার্দিওলার দল বুধবার নিজেদের শেষ ম্যাচে ৪-১ গোলে জিতেছে। তাদের অন্য গোলটি করেন তরুণ মিডফিল্ডার ফিল ফোডেন।
গত শনিবার ম্যানচেস্টার ডার্বিতে খেলা একাদশের তিন জনকে রেখে এই ম্যাচে একাদশ সাজান সিটি কোচ। মূল খেলোয়াড়দের ছাড়া দলটি বল দখলে আধিপত্য করলেও প্রথমার্ধে আক্রমণে খুব একটা সুবিধে করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে দশ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ম্যাচের দশম মিনিটে সতীর্থের বাড়ানো বল দুর্দান্ত ভলিতে স্বাগতিকদের এগিয়ে নেন তরুণ স্প্যানিশ মিডফিল্ডার দানি ওলমো। ৩৪তম মিনিটে রিয়াদ মাহরেজের আড়াআড়ি ক্রসে লাফিয়ে হেড করে স্কোরলাইনে সমতা আনেন জেসুস।
বিরতির পর ভিন্ন চেহারায় দেখা দেয় সিটি। ৫০তম মিনিটে গোছালো আক্রমণে কাছ থেকে ঠাণ্ডা মাথায় দলকে এগিয়ে নেন জেসুস।চার মিনিট পর হ্যাটট্রিক পূর্ণ করেন
ব্রাজিলিয়ান স্ট্রাইকার। বাম প্রান্ত দিয়ে বাড়ানো বাঁজামাঁ মাঁদির ক্রস থেকে সহজ টোকায় ব্যবধান করে দেন ৩-১। ম্যাচের ৮৪তম মিনিটে বের্নার্দো সিলভার পাস থেকে স্কোরলাইন সমৃদ্ধ করেন ফোডেন। অনায়াস জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।
এই গ্রুপ থেকে শেষ ষোলোয় গুয়ার্দিওলার দলের সঙ্গী আতালান্তা। একই সময়ে শুরু হওয়া ম্যাচে ইউক্রেনের দল শাখতার দোনেৎস্ককে ৩-০ গোলে হারিয়ে পরের রাউন্ডের টিকেট নিশ্চিত করে ইতালিয়ান ক্লাবটি। প্রতিযোগিতাটির ইতিহাসে প্রথম দল হিসেবে প্রথম তিন ম্যাচে হারের পরও নকআউট পর্বে উঠল আতালান্তা।
৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে সিটির পয়েন্ট ১৪। ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ আতালান্তা। ৬ পয়েন্ট নিয়ে তিনে থাকা শাখতার খেলবে ইউরোপা লিগে। ৫ পয়েন্ট নিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে বিদায় নিল দিনামো জাগরেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন