Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্ট এজলাসে প্রবেশে তিন ধাপে তল্লাশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ১০:৪৪ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি ঘিরে গতকাল থেকেই আদালত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৬ বিচারপতির বেঞ্চে এ শুনানি হবে। এরই মধ্যে আদালতের আদেশ অনুযায়ী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ গতকাল খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থার মেডিকেল রিপোর্ট সুপ্রিম কোর্টে পাঠিয়েছেন।

বিএসএমএমইউ’র ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, মেডিকেল বোর্ড তার কাছে খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা শেষে সুপারিশ সম্বলিত প্রতিবেদন জমা দিয়েছে। বোর্ডের প্রতিবেদনটি ফরোয়ার্ডিংসহ সুপ্রিম কোর্টে পাঠিয়ে দেয়া হয়।

সৈয়দা আসিফা আশরাফী পাপিয়া অভিযোগ করে বলেন, অনেক আওয়ামিপন্থি আইনজীবী যাদের অ্যাপিলেট ডিভিশনে এনরোলমেন্ট নেই তারা অনায়াসে প্রবেশ করতে পারছে । কিন্তু আমাদেরকে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এ সময় বিএনপি পন্থী বেশকিছু আইনজীবী ওয়ান্ট জাস্টিস জাস্টিস বলে স্লোগান দিচ্ছন।

তিনি আরো বলেন, অ্যাপিলেট ডিভিশনে এনরোলমেন্ট ব্যতীত কোন আইনজীবিকে এজলাস কক্ষে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তবে সরকারী বেশকিছু সহকারি আইনজীবী রয়েছে যাদের অ্যাপিলেট ডিভিশন এর এনরোলমেন্ট নেই, তারা প্রবেশ করেছে। আপিল বিভাগের এক নম্বর এজলাস কক্ষে এরই মধ্যে ৮টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

গতকাল থেকেই আদালত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। কড়া নিরাপত্তার মধ্যেই হাইকোর্ট এলাকায় তিনটি মোটর সাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটে। আদালতের এজলাসে প্রবেশের ক্ষেত্রে তিন স্তরের তল্লাশি করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ