Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোলিংয়ের পর ব্যাটিংয়েও দুর্দান্ত শুরু রাজশাহীর

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৩:৫৭ পিএম

 

বল হাতে ঢাকাকে মাত্র ১৩৪ রানে আটকে দিয়ে ব্যাটহাতেও দুর্দান্ত শুরু করেছে রাজশাহী। দলের দুেই ওপেনার লিটন ও জাজাইয়ের ব্যাটে নিরাপদে এগিয়ে যাচ্ছে রাজশাহী। জাজাই ১৯ রানে ও লিটন ৩১ রানে অপরাজিত আছেন।

৭ ওভার শেষে রাজশাহীর সংগ্রহ বিনা উইকেটে ৫১ রান।

রাজশাহীকে ১৩৫ রানের লক্ষ্য দিল ঢাকা

দারুণ শুরুর পরও মাঝপথে খেই হারানো ঢাকা তাদের নির্ধারিত ২০ ওভারে তুলতে পেরেছে ১৩৪ রান। তারমধ্যে শেষ ওভারেই এসেছে ২০ রান। ওয়াহাব রিয়াজের ১৯ ও মাশরাফির ১৮ রানে ভর করেই শেষদিকে কিছুটা রান বাড়াতে পেরেছে ঢাকা। এরআগে মাত্র ৫ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় দলটি। ৭৮ রানে জাকেরের বিদায়ের পর দুই রান বাড়তেই ফেরেন পেরেরা ও এনামুল। আর তিন রান যোগ হতেই ফিরে যান আফ্রিদি।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৩৪/৯ (তামিম ৫, এনামুল ৩৮, ইভান্স ১৩, জাকের ২১, পেরেরা ১, আরিফুল ৫, আফ্রিদি ০, মিরাজ ৬, ওয়াহাব ১৯, মাশরাফি ১৮*, মাহমুদ ০*; রাসেল ০/৮, রাহী ২/৪৩, তাইজুল ১/২৩, রেজা ১/১৪, কাপালি ১/১৮, আফ্রিদি ০/১২, বোপারা ১/১৫)

আফ্রিদি এলেন আর গেলেন
১১ ওভারে দলের রান ৭৭। উইকেট দুটি। এরপর ১৫ ওভারে দলের স্কোর ৯১/৭! এরমাঝে প্রত্যেকেই এসেছেন আর গেছেন। ব্যতিক্রম ছিলেন না আফ্রিদিও। দলের বিপর্যয়ে এই হার্ডহিটারকে বড্ড প্রয়োজন ছিল ঢাকার। কিন্তু রবি বোপারার প্রথম বলেই উড়িয়ে মারতে গিয়ে উইকেটরক্ষকের হাতে বল তুলে দিয়ে ফিরে আসেন তিনি। ক্রিকেটের ভাষঅয় ‘গোল্ডেন ডাক;। মেহেদী হাসান মিরাজ ৩ রানে অপরাজিত আছেন।
দলীয় সংগ্রহ ১৫ ওভার শেষে ৯১/৭

তামিম-লুইসকে হারিয়ে বিপাকে ঢাকা

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে চলছে বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় দিনের খেলা। প্রথম ম্যাচে ঢাকা প্লাটুনের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী রয়্যালস।

অধিনায়ক আন্দ্রে রাসেলসহ বাকি বোলররা দিচ্ছেন সেই সিদ্ধান্তের প্রতিদান। দলীয় মাত্র ১৫ রানে দেশসেরা ‍ওপেনার তামিম ইকবালকে (৫) ফিরিয়েছেন আবু জায়েদ রাহী।

সেই ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই আরেক মারকুটে ব্যাটসম্যান লুইস ইভান্সকেও (১৩) হারাল ঢাকা। এবার শিকারির ভুমিকায় অভিজ্ঞ পেসার ফরহাদ রেজা।

৯ ওভার শেষে ঢাকার সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৬৩। আনামুল হক বিজয় অপরাজিত আছেন ৩১ রান নিয়ে। তাকে সঙ্গ দিচ্ছেন ১২ রান করা তরুণ জাকের আলী।

একই ভেন্যুতে সন্ধ্যায় মুখোমুখি হবে দারুণ হয়ে আসর শুরু করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু বিপিএল : ঢাকা-রাজশাহী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ