Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ০১ শ্রাবন ১৪২৭, ২৪ যিলক্বদ ১৪৪১ হিজরী

পাবনার হাট-বাজারে পেঁয়াজের দাম স্থিতিশীল হচ্ছে

পাবনা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৫:১৩ পিএম

পাবনায় পেঁয়াজের দাম স্থিতিশীল হতে শুরু করেছে। জেলার চাটমোহর, সুজানগর,সাঁথিয়ার হাট-বাজারে বিপুল পরিমান নতুন পেঁয়াজ উঠতে শুরু করেছে। উপজেলা ও জেলা শহরে নতুন পেঁয়াজ আসায় প্রতি কেজি নতুন পেঁয়াজ ১শত টাকা দরে বিক্রি হচ্ছে । পুরাতন পেঁয়াজ ১২০ টাকা কেজিতে নেমে এসছে। গত ২ মাস যাবৎ সারা দেশব্যাপী পেঁয়াজের লাগামহীন মূল্য বৃদ্ধি করে এক শ্রেণীর চুটিয়ে ব্যবসা করেছেন। এখন তাদের পেঁয়াজ নিয়ে আর ব্যবসা না করলেও হবে বলে মন্তব্য করলেন, শহরের হেলাল সাহেব । তা ভালো স্বস্তিতে এসেছে পেঁয়াজ। শহরের কাঁচা তরিতরকারি ব্যবসায়ী আব্দুস সালাম আজ জানালেন, পেঁয়াজের দাম আরও কমবে। পেঁয়াজের সাথে সাথে শীতকালীন সবজির দামও কমছে। কাঁচা মরিচের ঝাল কমেছে। আড়াই শত কাচাঁ মরিচ ১০ টাকা । প্রতি কেজি ৪০ টাকা । শিমের দাম আরও এক আরও কমেছে । এক কেজি শিম ৩০ টাকা শহরের বাজারে বিক্রি হচ্ছে। তার কথায় সবজির দামই কমছে। এ কথা বললেন, ভাই ‘ পেঁয়াজের সাথে অন্যান্য সবজির দাম বৃদ্ধির ঘটনা আগে এই রকমভাবে হয়নি। এবার ২৫০ টাকা দরে কেজিতে পেঁয়াজ দাম বৃদ্ধির হওয়ায় প্রায় সব সবজির দাম বেড়ে যায়। এখন কমছে।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ময়নুল হক সরকার বলেন, আগামী সপ্তাহ থেকে মূলকাটা নতুন পেঁয়াজ পুরাদমে বাজারে আসবে । পেঁয়াজের বাজার একেবারে স্বাভাবিক অবস্থায় চলে আসবে। আজ বৃহষ্পতিবার একই ধরণের কথা জানালেন, পাবনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরেরর উপ পরিচালক কৃষিবিদ আজহার আলী ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেঁয়াজের দাম

১৪ নভেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন