Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২৪ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

অবশেষে কাস্টম মামলা করলো গুদাম মালিকের বিরুদ্ধে

কেমিকেল আটকের খবর প্রকাশ হওয়ায় ইনকিলাব নিয়ে কাড়াকাড়ি বগুড়ায়

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৬:১৩ পিএম

দৈনিক ইনকিলাবে খবর প্রকাশের প্রেক্ষিতে ভ্যাট ও কাষ্টম বিভাগের অনুমোদন ছাড়াই নন্দীগ্রাম পৌর এলাকায় একটি গুদামে বিপুল পরিমানে হাইড্রোজেন পার অক্সাইড নামের কেমিকেল মজুদের অভিযোগে গুদামের মালিক জাহিদুল ইসলামের নামে মামলা করেছে বগুড়া কাস্টম কর্তৃপক্ষ। গোডাউনটি ভাড়া নিয়েছিলেন বগুড়া -৪ সংসদীয় আসনের এমপি ও কেমিকেল ব্যবসায়ী মোশারফ হোসেন ।
মামলা করার কারণ ব্যাক্ষা করে বগুড়া কাষ্টম বিভাগের সহকারি পরিচালক নজরুল ইসলাম জানান, ভ্যাট নিবন্ধন ও তা’ পরিশোধ না করে কেমিকেল মজুদ ও তা’ আনা নেওয়া করা বৈধ নয় । সেকারণে গত বুধবার কাষ্টম বিভাগের হাতে আটক হওয়া কেমিকেলের মজুদ যে গুদামে ছিল ওই গুদাম মালিকের বিরুদ্ধে ভ্যাট ফাঁকির অবিযোগে মামলা করা হয়েছে । এছাড়াও গুদাম মালিককে শো’কজও করা হয়েছে।
উল্লেখ্য গত মঙ্গলবার রাতে বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ফোকপাল এলাকায় বগুড়া-৪ আসনের বিএনপির সংসদ সদস্য মোশারফ হোসেনের ভাড়া করা একটি গোড়াউন থেকে বিপুল পরিমান কেমিকেল ভর্তি জ্যারিকেন ট্রাকে ওঠানোর সময় জনতা আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলেও সংসদ সদস্যের ফোন পেয়ে তারা ফিরে যায়। দৈনিক ইনকিলাবের অন লাইন সংষ্করনে খবরটি প্রকাশ পেলে কাষ্টম কর্র্তৃপক্ষ ট্রাকটিকে আটক করে । কাষ্টমেও সংসদ সদস্য তদ্বির করলে কাষ্টম বিভাগে কেমিকেলের মালিক মোশারফ হোসেনের বদলে মামলা করেন গুদাম মালিক জাহিদুল ইসলামের বিরুদ্ধে । তবে জাহিদুল ইসলাম সংসদ সদস্য মোশারফের ঘনিষ্ট আত্মীয় বলে জানা গেছে ।
উল্লেখ্য কেমিকেল বোঝাই ট্রাক আটকের খবরটি অধিকাংশ মিডিয়ায় চেপে গেলে এবং বুধবার অনলাইন এবং বৃহষ্পতিবার ইনকিলাবের প্রিন্ট ভার্সনে প্রকাশ পেলে পত্রিকা নিয়ে কাড়াকাড়ি পড়ে যায় পরে সংস্লিষ্ট সংবাদটির ফটোকপি হাতে হাতে বিলি হয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন