Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আশুলিয়ায় চাকুরী দেয়ার নামে প্রতারনা, গ্রেফতার ১২

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৯, ৭:০৫ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় চাকুরী দেয়ার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে একটি নাম সর্বস্ব প্রতিষ্ঠানের ১২ প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। এসময় প্রতারণার শিকার ১০৪ জনকে উদ্ধার করা হয়েছে প্রতিষ্ঠানটি থেকে।
বৃহস্পতিবার আশুলিয়ার জামগড়া এলাকার ‘এনডিবি ইন্টারন্যাশনাল লিমেটেড’ নামক একটি মাল্টিলেভেল মার্কেটিং (এমএলএম) প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাব-৪ এর সদস্যরা।
পরে গ্রেফতারকৃত ১২জনকে নবীনগর ক্যাম্পে বিষয়টি নিশ্চিত করেন কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা।
জব্দ করা হয়েছে, প্রতিষ্ঠানের মানি রিসিট বই ১টি, কর্মচারীর বিভিন্ন রেজিষ্ট্রার ১৫টি, মার্কেটিং প্রশিক্ষনের বই ৫০টি, প্রতিষ্ঠানের শর্তাবলি ২টি, অঙ্গিকারনামা ২টি, আপোষনামা ৪টি, পোষ্ট লিষ্ট ২টি, লাইফওয়ে বাংলাদেশ লিমিটেডের জিআই প্রোডাক্ট রিসিভ বই ১টি, মার্কেটিং বই ১টি, ১০০, ৫০টাকা মূল্যের স্ট্যাম্প, চেকবই, এছাড়া লাইফওয়ে বাংলাদেশ লিমিটেড নামে এমএলএম কোম্পানির বিভিন্ন সরঞ্জামাদি।
র‌্যাব কর্মকর্তা বলেন, জামগড়া এলাকায় এনডিবি ইন্টারন্যাশনাল লিমেটেড নামে একটি কোম্পানী বেকার, চাকুরী প্রত্যাশী যুবক ও সাধারণ মানুষদের চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার ফাঁদে ফেলে। পরে এসব নিরীহ মানুষদের কাছে টাকা হাতিয়ে নিয়ে তাদের জিম্মি করে রাখে।
একাধিক অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে ১২ জন প্রতারককে আটক করা হয়। এসময় ১০৪ জন সাধারণ মানুষকে ওই প্রতারকদের জিম্মি দশা থেকে উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে- গাজীপুরের টঙ্গী এলাকার মেহেদী হাসান (৩০), বগুড়ার রায়হান (২৫), কক্সবাজারের জিসু কান্তি দে (২০), ঢাকার আশুলিয়ার মোঃ আকাশ (২২), দিনাজপুরের প্রদীপ (২১), সোহেল (২৫), মারুফ হোসেন (২৩), আরিফুল ইসলাম (২২), জয়ন্ত সরমা (২১), রায়হান (২০), শরিফুল ইসলাম (২২) ও রাজশাহীর আল আমিন (২২)।
র‌্যাব জানায়, এই প্রতারক চক্রের সাথে জড়িত অন্যদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ