Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

জঙ্গি তৎপরতা বন্ধে সরকার সফলতার কাছাকাছি স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাম্প্রতিক সময়ে জঙ্গি তৎপরতা বন্ধে সরকার পুরোপুরি সফল না হলেও কাছাকাছি পৌঁছেছে। ইচ্ছাকৃতভাবে কোনো ক্রসফায়ার (বন্দুকযুদ্ধ) করেনি পুলিশ। আত্মরক্ষার্থে এ ধরনের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সকালে নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এসময় তিনি ঈদের ছুটিতে পুলিশি টহলের পাশাপাশি ব্যক্তিগতভাবে নিরাপত্তা জোরদারের পরামর্শ দেন নগরবাসীকে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশের বিশেষ অভিযান সফল হওয়ায় এবার ঈদ উদযাপন নির্বিঘœ হবে। ঈদের ছুটিতে পুলিশি টহলের পাশাপাশি নগরবাসীকে ব্যক্তিগতভাবে নিরাপত্তা জোরদারের পরামর্শ দেন তিনি। নগরবাসীকে বাসা-বাড়িতে সিসি ক্যামেরা লাগানোরও আহ্বান জানান। কারণ যে সমস্ত জায়গায় সিসি ক্যামেরা আছে সেসব এলাকায় অপরাধ প্রবণতা অনেকখানি কমে গেছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, টার্গেট কিলিংয়ে যারা ধরা পড়েছে, তারা একেকজন একেক জায়গায়, একেক সময় একেক নাম ধরে আত্মপ্রকাশ করত। কাজেই আমাদের কাছে যে নাম তারা স্বীকার করেছে, আমরা সে নামটিই প্রকাশ করেছি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করে বলেন, বন্দুকযুদ্ধে নিহত শরীফুল ইসলামই মুকুল রানা নাম নিয়ে ব্লগার হত্যায় জড়িত ছিলেন। ইচ্ছাকৃতভাবে পুলিশ কোনো ক্রসফায়ার বা বন্দুকযুদ্ধ সংঘটিত করেনি। বরং আত্মরক্ষা কিংবা সন্ত্রাসীদের ধরতে গিয়ে এ ধরনের ঘটনাগুলো ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি তৎপরতা বন্ধে সরকার সফলতার কাছাকাছি স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন