Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বিদ্যুৎ বিভ্রাটে বাংলাদেশ ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম


কয়েক ঘণ্টা বিদ্যুৎহীন অবস্থায় ছিল বাংলাদেশ ব্যাংক। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কেন্দ্রীয় ব্যাংকের ৩০তলা ভবন বিদ্যুৎহীন অবস্থায় থাকে। ফলে ভবনটির বিভিন্ন বিভাগের কর্মকর্তারা সকালে কয়েক ঘণ্টা কাজ করতে পারেননি। বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, বিদ্যুৎ না থাকায় সকাল থেকেই বন্ধ ছিল লিফট। ফলে ওপরের তলার কর্মকর্তারা ভবনে উঠতে না পেরে নিচে দাঁড়িয়ে ছিলেন অনেকক্ষণ। কেউ কেউ সিঁড়ি দিয়ে ওপরে উঠলেও বিদ্যুতের অভাবে কাজ করতে পারেননি। তবে দুপুর দেড়টার দিকে চালু হয় লিফট।

ডিপিডিসির এমডি বিকাশ দেওয়ান বলেন, বিদ্যুত সরবরাহে ডিপিডিসি থেকে কোনো ত্রুটি বা সমস্যা নেই। আমাদের বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে। কিন্তু এটা বাংলাদেশ ব্যাংকের অভ্যন্তরীণ সমস্যা। তিনি বলেন, বাংলাদেশ ব্যাংক তাদের স্যুয়ারেজ লাইন পরিষ্কারের কাজ করছে। তাই হয়তো ব্যাংকের পক্ষ থেকে বিদ্যুৎ বন্ধ রাখা হয়েছে। তারপরও আমরা আমাদের স্টাফ পাঠিয়েছি সেখানে। বিদ্যুৎ সংক্রান্ত যেকোনো সমস্যা থাকলে তারা সহযোগিতা করবে। বিদ্যুতের এই সমস্যায় বাংলাদেশ ব্যাংকের কাজ সাময়িক বন্ধ থাকলেও এতে কোনো অসুবিধা হয়নি বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, এতে কোনো অসুবিধা হচ্ছে বলে মনে করি না। আমাদের এখানে বিদ্যুৎ সংক্রান্ত যে কোনো সমস্যা থাকতেই পারে। এটা নিয়ে কথা বলার মতো কিছু হয়নি। সাময়িক সমস্যা হয়েছে। শিগগিরই ঠিক হয়ে যাবে।
ডিজিএম জালাল উদ্দিন জানিয়েছেন, গভীর রাতে একটা ফ্লোরে স্যুয়ারেজ লাইনে ঝামেলা হয়েছে। উনারা সকাল ৬টায় টের পেয়েছেন। এখনও মেরামতের কাজ চলছে। দুপুর দেড়টার দিকে জালাল উদ্দিন জানান, বাংলাদেশ ব্যাংকের ৩০ তলা ভবনের সকল বৈদ্যুতিক সংযোগ সচল করা হয়েছে। স্যুারেজ লাইনেও এখন আর কোনো সমস্যা নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ