Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

‘বাংলাদেশ খাদ্য রফতানিকারক দেশের সুনাম অর্জন করছে’

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে: | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

 প্রতিটি মানুষের জন্য নিরাপদ ও পুষ্টিকর খাদ্যের অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আমরা এখন খাদ্য উদ্বৃত্ত দেশের জায়গায় পৌঁছেছি। আমাদের দেশ এখন খাদ্য রফতানিকারক দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের নানা পদক্ষেপের কারণে বাংলাদেশ এখন খাদ্য রপ্তানিকারক দেশ হিসেবে সুনাম অর্জন করছে।

এখন আমাদের মূল টার্গেট সাধারণ মানুষের নিরাপদ খাদ্য প্রাপ্তির সাংবিধানিক অধিকার, সেই অধিকার নিশ্চিত করা। কেবল ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ নয়, নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্যের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠায় নিরলস কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমান সরকার নিরাপদ ও পুষ্টি সমৃদ্ধ খাদ্য অধিকার নিশ্চিতে বদ্ধপরিকর।

গতকাল বৃহস্পতিবার সামাজিক স্বেচ্ছাসেবি সংগঠন দর্পণের উদ্যোগে কুমিল্লা প্রেসক্লাবের সামনে খাদ্য অধিকার আইন চাই শীর্ষক নাগরিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এমপি হাজী বাহার এসব কথা বলেন। কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সভাপতি ছড়াকার জহিরুল হক দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দর্পণের চেয়ারম্যান মাহাবুব মোর্শেদ, সনাকের সাবেক সভাপতি আলমগীর খান, মুক্তিযোদ্ধা মিয়া আলাউদ্দিন, সাংবাদিক অশোক বড়–য়া, ওমর ফারুকী তাপস, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাদিক মামুন, মাহাবুব আলম বাবু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ