Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৭ ফাল্গুন ১৪২৬, ২৫ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

মাওলানা মো. শাফীউদ্দীন ভূইয়ার ইন্তেকালে জমিয়াতুল মোদার্রেছীনের শোক

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

রাজধানীর মগবাজারস্থ নয়াটোলা এম ইউ কামিল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল প্রবীণ আলেমে দ্বীন ও বিশিষ্ট ইসলামি চিন্তাবীদ আলহাজ মাওলানা মো. শাফী উদ্দীন ভূইয়া বার্ধক্যজনিত কারণে গত বুধবার সকাল ৮টার দিকে ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। ইন্তেকালের সময় মরহুমের বয়স ছিল ৮০ বছর। তিনি ৫ পুত্র ও ৪ কন্যা সন্তানের জনক ছিলেন।

মাওলানা মো. শাফী উদ্দীন ভূইয়ার ইন্তেকালে দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন গভীর শোক প্রকাশ করেছে। সংগঠনের সভাপতি আলহাজ এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, মাওলানা মো. শাফী উদ্দীন ভূইয়া জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা হিসেবে অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। মরহুম সভাপতি মাওলানা এম এ মান্নান (রহ.) এর অত্যন্ত আস্থাভাজন ও বিস্বস্ত। দেশের ইসলামী শিক্ষা তথা মাদরাসা শিক্ষা উন্নয়নে তার ভূমিকা অপরিসীম। নেতৃদ্বয় মরহুমের রূহের মাগফিরাত কামনায় এবং তার পরিবার পরিজন যাতে এমন শোকার্ত মুহূর্তে ধৈর্যধারণ করতে পারেন সেজন্য আল্লাহর দরবারে দোয়া করেন।

গত বুধবার বাদ আসর আলহাজ মাওলানা মো. শাফী উদ্দীন ভূইয়ার প্রতিষ্ঠিত নয়াটোলা এম ইউ কামিল মাদরাসা প্রঙ্গনেই তার জানাজা অনুষ্ঠিত হয় এবং মসজিদের পার্শ্বেই দাফন করা হয়। সে সময়ে তার আত্মার মাগফিরাতে জানাজায় অংশ নেন জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব আলহাজ প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী, কেন্দ্রীয় অর্থ সম্পাদক ও নয়াটোলা কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মো. রেজাউল হক, আলহাজ মাওলানা মুফতি মাহবুবুর রহমান, মাদরাসার গভনিংবডির সভাপতি আলহাজ আব্দুল হাকিমসহ ঢাকা মহানগরীর সর্বস্তরের আলেম-ওলামা, মাদরাসার প্রিন্সিপাল, সুপার, শিক্ষক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। প্রেস বিজ্ঞপ্তি

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন

১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ