Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

মুসলিমবিরোধী আইনের জন্য মোদীকে মাসুল দিতে হবে

শানে রেসালত সম্মেলনে হেফাজত মহাসচিব বাবুনগরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

ভারতের রাজ্যসভায় মুসলিম বিরোধী নাগরিকত্ব সংশোধনী বিল প্রত্যাহারের আহ্বান জানিয়ে আল্লামা জুনাইদ বাবুনগরী বলেছেন, মুসলমানরাই ইংরেজ বেনিয়া গোষ্ঠীর কবল থেকে ভারত স্বাধীন করেছে। সেই ভারতে মুসলিম বিরোধী আইন কার্যকর হলে মোদী সরকারকে তার মাসুল দিতে হবে। গতকাল (বৃহস্পতিবার) জমিয়তুল ফালাহ ময়দানে দু’দিনব্যাপী শানে রেসালত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আল্লামা বাবুনগরী বলেন, মোদী সরকারের হাতে কাশ্মিরের মুসলমানরা নির্যাতিত। আরাকানের মুসলমানরা সুচি সরকারের নির্যাতনে মাতৃভূমি হারা। চীনের উইগুর, ইরাক সিরিয়ায়সহ বিভিন্ন দেশে মুসলমানরা ইহুদী খ্রিস্টান সা¤্রাজ্যবাদীদের হাতে অমানবিক নির্যাতনের শিকার। নরওয়েতে কোরআনের গায়ে আগুন লাগিয়ে মুসলিম উম্মাহর অন্তরে আঘাত করা হয়েছে।
এদেশে তাদের এজেন্টরা নিরীহ আলেম ওলামা ও ধর্মপ্রাণ দেশপ্রেমিক নাগরিকদের জঙ্গি ও সন্ত্রাসী হিসেবে অভিযুক্ত করার কুমতলবে গুম খুন করে ভীত সন্ত্রস্ত পরিবেশ তৈরীর অপচেষ্টা চালাচ্ছে। মেধাবী আলেমদের ধরে নিয়ে জেএমবি বানানো হচ্ছে। আলেমরা এদেশের নাগরিক, আইন বিরোধী কোন কর্মকা-ে তারা জড়িত নয়, কোন দাগী আসামিও নয়, আলেমরা শান্তি প্রিয়, সমাজে তারা মর্যাদাশালী। আলেম ওলামাদের সাথে জুলুমের পরিণতি হবে ভয়াবহ। বাবুনগরী বলেন, আল্লাহর জমিনে নাস্তিকদের স্থান নেই। শাপলা চত্বরের শহিদদের বিচার বাংলার সবুজ চত্বরে একদিন হবে ইনশাআল্লাহ। তিনি বলেন, নাস্তিক, মুরতাদ ও ধর্মদ্রোহীরা মহান আল্লাহ ও তার রাসূল (সা:) এর শানে বেয়াদবি করছে। আমরা তা সহ্য করতে পারিনা।
চার অধিবেশনে বিভক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন মাওলানা হাফেজ তাজুল ইসলাম, মাওলানা লোকমান হাকীম, মাওলানা আলী ওসমান ও মাওলানা শেহাবুদ্দিন মদুনাঘাট। বক্তব্য রাখেন হাটহাজারী মাদরাসার মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, মাওলানা মামুনুল হক, মাওলানা জুনাইদ আল হাবিব, ড. আ ফ ম খালিদ হোসেন, মুফতি নজরুল ইসলাম কাসেমী, মাওলানা হাসান জামিল, মাওলানা মুহাম্মদ সলিমুল্লাহ, মুফতি কুতুবুদ্দিন নানুপুরী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা ইসমাঈল খান প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন