Inqilab Logo

ঢাকা, সোমবার , ২০ জানুয়ারী ২০২০, ০৬ মাঘ ১৪২৬, ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

খুলনার গর্জনে কাঁপল চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১২:০৮ এএম

আফগানিস্তানের ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও তিনে নামা দক্ষিণ আফ্রিকান মারকুটে ব্যাটসম্যান রাইলি রুশোর জোড়া ফিফটিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলাররা হয়ে উঠল অসহায়। উদ্বোধনী ম্যাচে জয়ের পর খুলনা টাইগার্সের কাছে ৮ উইকেটে হার নিয়ে মাঠ ছাড়তে হল তাদের। গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমেই টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন খুলনা অধিনায়ক মুশফিকুর রহিম। প্রথমে ব্যাট করে ১৪৪ রান তুলেছিল চট্টগ্রাম। জবাবে ৩৭ বল হাতে রেখেই ম্যাচ জিতে চট্টগ্রামকে গর্জন শুনিয়ে দিল খুলনা।

ব্যাটহাতে শুরুটা অবশ্য ভালোই করেছিলেন লেন্ডেল সিমন্স ও চাদউইক ওয়ালটন। দলীয় ৪৫ রানে সিমন্সের বিদায়ের মধ্য দিয়ে ভেঙে যায় উদ্বোধনী জুটি। এরপরই আরেক ওপেনার ওয়ালটনও ফিরে যান প্যাভিলিয়নে। গত ম্যাচের নায়ক ইমরুল কায়েসও রান আউটে অল্প ব্যবধানে ফিরে গেলে থমকে যায় রান তোলার গতি। নাসির হোসেন ও নুরুল হোসেন মোটামুটি বড় সময় ক্রিজে থাকলেও রান তুলতে পারেননি টি-টোয়েন্টি মেজাজে। নুরুল ১৭ বলে ১৯ করে আউট হন। বিপ্লবের বলে তারই হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে ২৯ বলে ২৭ করেছিলেন নাসির। তবে শেষদিকে মুক্তারের ১৪ বলে ২৯ রানের ঝড়ো ইনিংসে কিছুটা হলেও সম্মানজনক সংগ্রহে পৌঁছে চট্টগ্রাম। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তারা তোলে ১৪৪ রান। খুলনার হয়ে ফ্রাইলিঙ্ক, শফিউল, শহিদুল ও বিপ্লব ১টি করে উইকেট নেন।

জবারে ব্যাটহাতে খুলনার শুরুটা ছিল বাজে। প্রথম ওভারেই শান্তকে হারায় তারা। তবে কোনরকম চাপ অনুভব করেননি গুরবাজ ও তিনে ব্যাট করতে নামা রুশো। মাত্র ১৮ বলে নিজের ফিফটি তুলে নেন আফগানি ওপেনার। ৫টি ছয় ও ৪টি চারে তার ইনিংসটি সাজানো। অবশ্য অর্ধশত করার পরের বলেই ফিরে যান তিনি। দলের রান তখন ৭৪। ওভার মাত্র ৬! এরপর দলের হাল ধরেন রুশো। শেষ পর্যন্ত ৩৮ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন তিনি। ২টি ছয়ের পাশাপাশি ৭টি চার ছিল তার ইনিংসে। চারে নামা মুশফিকের ২২ বলে ২৮ রানের ইনিংসটি চাপা পরে গেছে রুশো-গুরবাজের রানের নিচে। চট্টগ্রামের বোলারদের মধ্যে নাসুম ও মুক্তার একটি করে উইকেট পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ২০ ওভারে ১৪৪/৬ (সিমন্স ২৬, ওয়ালটন ১৮, কায়েস ১২, নাসির ২৪, নুরুল ১৯, মুক্তার ২৯*, ইমরিত ১, রুবেল ৬*; আমির ০/৩৩, ফ্রাইলিঙ্ক ১/২১, শফিউল ১/৩০, শহীদুল ১/৩২, আমিনুল ১/২৫)।
খুলনা টাইগার্স : ১৩.৫ ওভারে ১৪৬/২ (শান্ত ৪, গুরবাজ ৫০, রুশো ৬৪*, মুশফিক ১৮*; নাসুম ১/১৮, নাসুম ০/১৬, রুবেল ০/৩১, ইমরিত ০/১৮, মুক্তার ১/২০, উইলিয়ামস ০/২৭)। ফল : খুলনা ৮ উইকেটে জয়ী। ম্যাচসেরা : রাইল রুশো (খুলনা)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

১৪ ডিসেম্বর, ২০১৯
১৩ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন