Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

২২ বলেই ভাগ্য লিখল রাজশাহী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০৩ এএম

বাইশ গজের খেলায় মাত্র ২২ বলেই ম্যাচের ফলাফল নিজেদের করে নিয়েছে রাজশাহী রয়্যালস। ব্যাটিংয়ে ১১ ওভারে ঢাকা প্লাটুনের সংগ্রহ ছিল ২ উইকেটে ৭৭ রান। বড় না হলেও অন্তত চ্যালেঞ্জিং লক্ষ্য দেখতে শুরু করেছিলেন মিরপুরে আসা ঢাকা প্লাটুনের শ’দুয়েক সমর্থক। জাকের আলীর রান আউটের সঙ্গে সঙ্গেই যেন খেই হারিয়ে ফেলে তারকাখচিত দলটি। ১১.২ ওভারে তার বিদায়ের পর একই ওভারে ফিরে যান থিসারা পেরেরা। তারপরের বলে বিদায় এনামুল হক বিজয়েরও। ৭ বল পরেই ‘গোল্ডেন ডাক’ মেরে ফেরত যান বুমবুম তারকা শহীদ আফ্রিদি। ধ্বংসস্তুপের চাপে রান আউট হয়ে ফেরেন আরিফুল ইসলামও। এই ২২ বলের ব্যবধানে পাঁচ উইকেট হারানোয় সংগ্রহটা বড় করতে পারেনি ঢাকা। মাত্র ১৩৪ রানেই শেষ হয় মাশরাফি মুর্তজাদের ইনিংস। এই সংগ্রহে লড়াইটাও করতে দিলেন না রাজশাহী ওপেনার লিটন দাস, হজরতউল্লাহ জাজাই ও শোয়েব মালিকরা। ৯ উইকেটের বড় জয় নিয়েই এবারের আসরের প্রথম ম্যাচ রাঙাল আন্দ্রে রাসেলের দল।

এরআগে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। শুরুতেই দলপতির সিদ্ধান্তকে সঠিক প্রমান করেন আবু জায়েদ রাহী। তামিম ইকবালকে মাত্র ৫ রানই ফিরিয়ে দেন তিনি। এরপর লাউরে ইভান্সও টিকতে পারেনি বেশিদূর। তারপর জাকের আলীর বিদায়ের পর এক ধ্বংসস্তুপে পরে মাশরাফির দল। ধুঁকতে থাকা দলকে শেষ পর্যন্ত কিছুটা লড়াইয়ের পুঁজি এনে দেন আিধনায়ক মাশরাফি ও ওয়াহাব রিয়াজ। রিয়াজ ১২ বলে ১ ছক্কায় করেন ১৯ রান। মাশরাফি ১০ বলে ২ ছক্কায় করেন ১৮ রান। যদিও এই ছক্কা দেখে উদযাপন করার মতো দর্শক সংখ্যা ছিল খুবই নগন্য। ১৩৪ রানে আটকে যায় ঢাকার ইনিংস। রাহী ২টি উইকেট পেয়েছেন। এছাড়া তাইজুল, রেজা, কাপালি ও বোপারা পেয়েছেন একচি করে উইকেট।

ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখেশুনে খেলতে থাকেন রাজশাহীর দুই ওপেনার। ব্যক্তিগত ৩৯ ও দলীয় ৬২ রানে লিটনের বিদায়ের পর জাজাই (৫৬) ও মালিকের (৩৬) ব্যাটে নিরাপদে বাকি পথ পাড়ি দেয় রাসেলের দল। একমাত্র উইকেটটি পেয়েছেন মেহেদী। ম্যাচশেষে অনেকেই অনেকভাবে ম্যাচসেরা খেলোয়াড় অনুমান করতে থাকেন। কিন্তু লো স্কোরিং ম্যাচে তিন ওভারে মাত্র ১৫ রানে এক উইকেট ও গুরুত্বপূর্ণ তিনটি রান আউট করে সেরা নির্বাচিত হয়েছেন রবি বোপারা।

সংক্ষিপ্ত স্কোর
ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৩৪/৯ (তামিম ৫, এনামুল ৩৮, ইভান্স ১৩, জাকের ২১, পেরেরা ১, আরিফুল ৫, আফ্রিদি ০, মিরাজ ৬, ওয়াহাব ১৯, মাশরাফি ১৮*, মাহমুদ ০*; রাসেল ০/৮, রাহী ২/৪৩, তাইজুল ১/২৩, রেজা ১/১৪, কাপালি ১/১৮, আফ্রিদি ০/১২, বোপারা ১/১৫)।
রাজশাহী রয়্যালস : ১৮.২ ওভারে ১৩৫/১ (জাজাই ৫৬*, লিটন ৩৯, মালিক ৩৬*; মাশরাফি ০/১৮, মাহমুদ ০/৩৫, মেহেদী ১/২৩, ওয়াহাব ০/২৬, আফ্রিদি ০/২৫, পেরেরা ০/৬)।
ফল : রাজশাহী ৯ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : রবি বোপারা (রাজশাহী)।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১৮ জানুয়ারি, ২০২০
১৭ জানুয়ারি, ২০২০
১৫ জানুয়ারি, ২০২০
১৪ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন