Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সেপ্টেম্বরে মিনি আইপিএল

প্রকাশের সময় : ২৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রতি বছর সেপ্টেম্বরে ভারতের বাইরে ছোট আঙ্গিকে আইপিএল আয়োজন করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। গতকাল ধর্মশালায় বোর্ডের ওয়ার্কিং কমিটির সভা শেষে ‘মিনি আইপিএল’ বা ‘আইপিএল ওভারসিজ’-এর ঘোষণা দিয়ে বিসিসিআই প্রধান অনুরাগ ঠাকুর জানান, শিগগির প্রতিযোগিতার ফরম্যাট ও দিনক্ষণ ঘোষণা করা হবে, ‘এটা হবে সংক্ষিপ্ত ফরম্যাট, এখানে হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ থাকবে না। ম্যাচের সংখ্যাও কম হবে। দুই সপ্তাহের মধ্যে আমরা টুর্নামেন্ট শেষ করতে পারব। এটা খুব ব্যস্ত সূচি হবে। টুর্নামেন্টের জন্য আমরা দুই সপ্তাহেরও কম সময় পাব।’
কোন দেশে খেলা হতে পারে, কতগুলো দল, কতজন খেলোয়াড় থাকবে, কে স¤প্রচার করবেÑঅনেক ব্যাপারেই আলোচনা করে সমাধান করতে হবে বিসিসিআইকে। তবে ঠাকুর জানান, সেপ্টেম্বরে খেলার ব্যাপারে তারা আগ্রহী। ২০১৭ পর্যন্ত আইপিএলে স¤প্রচার স্বত্ব সনির। ভারতের ঘরোয়া সিরিজের স্বত্ব কেনা স্টারের সঙ্গে মিনি আইপিএলের জন্য প্রতিদ্ব›িদ্বতায় নামতে হবে তাদের।
আইপিএল গর্ভনিং কাউন্সিল ও বোর্ডের ওয়ার্কিং কমিটির সভায় সম্ভাব্য ভেন্যু হিসেবে যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাতের কথা আলোচনা হয়েছে। তবে এখনই ভেন্যুর ব্যাপারে কিছু বলতে চান না ঠাকুর। তিনি আভাস দিয়েছেন, প্রতি বছর ভিন্ন ভেন্যুতে হতে পারে এই টুর্নামেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেপ্টেম্বরে মিনি আইপিএল
আরও পড়ুন