Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

গাজীপুরে পুলিশের পোশাক পড়ে ডাকাতির ঘটনাঃ ১৪ পুলিশ প্রত্যাহার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ৮:৪১ পিএম

গাজীপুর জেলার কালিগঞ থানাধীন উলুখোলা বাজারে পুলিশের পোশাক পড়ে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় উলুখোলা পুলিশ ফাড়ির ইনচাজসহ ১৪ জন পুলিশকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহার হওয়াদের একজন উলুখোলা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রূপন চন্দ্র সরকার প্রত্যাহারের বিষয়টি নিচছিত করেছেন।

তিনি বলেন, তাদের প্রত্যাহার করে গাজীপুর পুলিশ লাইনে নেওয়া হয়েছে। তাদের মধ্যে একজন এসআই (তিনি নিজে), দুইজন এএসআই, একজন হাবিলদার ও দশজন কনস্টেবল রয়েছেন।

তবে এরপর ফাঁড়ির নতুন ইনচার্জ কাকে করা হয়েছে তা তিনি বলতে পারেননি।

কালীগঞ্জ থানার ওসি এ কে এম মিজানুল হক বলেন, “পুলিশ প্রত্যাহারের ব্যাপারে অফিসিয়ালভাবে এখনও কিছু জানি না। অনেকের মুখে মুখে শুনছি।

ডাকাতির ঘটনার মঙ্গলবার রাতে রূপশ্রী জুয়েলার্সের সত্ত্বাধিকারী দীপঙ্কর চন্দ্র দাস বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ১৫/১৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন; যেটার তদন্ত করছেন পরিদর্শক (তদন্ত) সোহেল রানা।”
ওসি বলেন, ‘স্থানীয়রা জানান-ডাকাতরা পুলিশের পোশাক পরা ছিল।”

মামলার থেকে জানা যায়, গত সোমবার রাত ১২টা থেকে ৩টার মধ্যে উপজেলার নাগরী ইউনিয়নের উলুখোলা পুলিশ ফাঁড়ির ২শ গজের মধ্যে বাজারে ডাকাতির ঘটনা ঘটে।

‘আইনের লোক পরিচয়ে’ ৫টি স্বর্ণের দোকানসহ ৭ দোকান থেকে আনুমানিক ৫৫ ভরি স্বর্ণালঙ্কার, ৩৪০ ভরি রূপা ও নগদ ২ লাখ ৪৫ হাজার টাকা লুট করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার শেখ রাসেল বলেন, এসব পুলিশের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ আনা হয়নি। সাধারণত কোনো এলাকায় এ ধরনের ঘটনা ঘটলে সুষ্ঠু তদন্তের স্বার্থে আইনশৃঙ্খলা বাহিনীর টিমকে পরিবর্তন করা হতে পারে। তাই এদের প্রত্যাহার করা হয়ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের পোশাক
আরও পড়ুন