Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

পেরেরার অলরাউন্ড নৈপুন্যে ঢাকার জয়

রানে ফিরেছেন তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৯, ১০:৫২ পিএম | আপডেট : ১১:০০ পিএম, ১৩ ডিসেম্বর, ২০১৯

 

থিসারা পেরেরার ব্যাটহাতে ১৭ বলে ৪২ রানের পর বলহাতে ৫ উইকেট নেয়ার দিনে জয় পেয়েছে ঢাকা প্লাটুন।

কুমিল্লা ওয়ারিয়র্সকে হারিয়ে আসরের প্রথম জয়ের দিনে বাইশ গজের বৃত্তে প্রায় ছয় মাস পর পঞ্চাশোর্ধ ইনিংস খেললেন তামিম ইকবাল। এর আগে ইংল্যান্ড বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ পঞ্চাশোর্ধ্ব রান করেন তিনি।

বিশ্বকাপে ওই একটাই ছিল তার ফিফটি। এদিন চারটি ছয় ও ছয়টি চারে ৭৪ রানের ঝকমকে এক ইনিংস উপহার দেন ঢাকা প্লাটুনকে। ব্যাটহাতে তার এই ছন্দ ও বল হাতে পেরেরার ৫ উইকেট শিকারের দিনে ঢাকাও পেয়েছে কাঙ্ক্ষিত জয়।

কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ২০ রানের জয় তুলে নিয়েছে মাশরাফি মুর্তজার নেতৃত্বাধীন দল। আসরের দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয় পেল ঢাকা। প্রথমে ব্যাটহাতে ঢাকার ১৮০ রানের বিপরীতে কুমিল্লা করেছে ১৬০ রান।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৮০/৭ (তামিম ৭৪, মেহেদী ১২, ইভান্স ২৩, পেরেরা ৪২*, মাশরাফি ৯*; মুজিব ১/১৫, আবু হায়দার ১/২৯, সানাকা ২/৪৮, সৌম্য ২/৩৯)

কুমিল্লা ওয়ারিয়র্স : ২০ ওভারে ১৬০/৯ (রাজাপাকসে ২৯, সৌম্য ৩৫, মালান ৪০, আকন ৩৭; মাশরাফি ১/২৭, মেহেদী ১/২৮, ওয়াহাব ২/১৬, আফ্রিদি ০/২৪, পেরেরা ৫/৩০)

ফল: ঢাকা ২০ রানে জয়ী।

ম্যাচসেরা : থিসারা পেরেরা।

-------------------

জবাবটা ভালোই দিচ্ছে কুমিল্লা

বড় রানের লক্ষ্য তাড়ায় জবাবটা ভালোই দিচ্ছে কুমিল্লার ব্যাটসম্যানরা। উদ্বোধনী ব্যাটসম্যান রাজাপাকসে ১২ বলে ২৯ রান করে আউট হন। ইয়াসির অবম্য ফিরে যান দ্রুতই। তারপর সৌম্য ও মালানের ব্যাটে দুর্দান্ত খেলছে দলটি। সৌম্য ২৮ রানে ও মালান ৯ রানে অপরাজিত আছেন।

স্কোর : ৮ ওভারে শেষে ২ উইকেটে ৬৯ রান।

তামিম-পেরেরার ব্যাটে ঢাকার বড় সংগ্রহ

তামিম ইকবাল ও থিসারা পেরেরার ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান তুলেছে ঢাকা। কুমিল্লার বোলারদের শেষ পাঁচ ওভারে এসেছে ৭০ রান। তামিম ৫৩ বলে ৭৪ রানে আউট হলেও ১৭ বলে ৪২ রানে অপরাজিত ছিলেন পেরেরা।

সংক্ষিপ্ত স্কোর :

ঢাকা প্লাটুন : ২০ ওভারে ১৮০/৭ (এনামুল ০, তামিম ৭৪, মেহেদী ১২, ইভান্স ২৩, পেরেরা ৪২*, আফ্রিদি ৪, ওয়াহাব ০, মাশরাফি ৯*; মুজিব ১/১৫, আল আমিন ০/২৯, আবু হায়দার ১/২৯, সানাকা ২/৪৮, সৌম্য ২/৩৯, সানজামুল ০/১৫)

ধীরগতিতে এগুচ্ছে ঢাকা

পাওয়ার প্লের ৬ ওভারের মধ্যে দুই উইকেট হারানো ঢাকা রান তুলছে ধীরগতিতে। মেহেদী ১৭ বলে ১২ রান করে আউট হয়েছেন। তামিম ২৭ বলে ২১ রানে অপরাজিত আছেন্ ইভান্স খেলছেন ৭ রানে। খরচ করেছেন ৯টি বল।

স্কোর : ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৯ রান।

উইকেট দিয়েই শুরু মুজিবের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে বল করতে এসে প্রথম বলেই ঢাকা প্লাটুনের ওপেনার এনামুল হককে লেগ বিফোরের ফাঁদে ফেলেন মুজিব-উর-রহমান। এরআগে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠয়েছিলেন কুমিল্লা ওয়ারিয়র্সের অধিনায়ক দাসুন সানাকা। প্রথম ওভার শেষে ঢাকার সংগ্রহ ১ উইকেট হারিয়ে ২ রান। মেহেদী হাসান ও তামিম ইকবাল দুজনেই ১ রান নিয়ে খেলছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু বিপিএল : ঢাকা-কুমিল্লা
আরও পড়ুন