Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

বিশ্বকাপ ভাবনায় অবসর ভেঙে ফিরছেন ব্রাভো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে প্রতিযোগিতায় অংশ নেবে উইন্ডিজ। দলের হয়ে আরেকটি বিশ্বকাপের মঞ্চ রাঙানোর লোভ সামলাতে পারছেন না ডেয়াইন ব্রাভো। অবসরের সিদ্ধান্ত পাল্টে তাই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিয়েছেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পেতে এই সিদ্ধান্ত জানিয়ে ফ্রাঞ্চাইজি ক্রিকেটের এই ফেরিওয়ালা নিশ্চিত করেছেন, কেবল টি-টোয়েন্টি সংস্করণের ক্রিকেটই খেলতে চান তিনি।

গেল বছর অক্টোবরে উইন্ডিজ ক্রিকেট বোর্ডের (সিডব্লিউআই) সঙ্গে দ্বন্দ্বের জেরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ব্রাভো। তার আগে ২০১৬ সালের সেপ্টেম্বরের পর থেকেই আর ক্যারিবিয়ানদের হয়ে খেলতে দেখা যায়নি তাকে।

চলতি বছরে সিডব্লিউআই’র প্রসাশনিক পর্যায়ে বেশ কিছু রদবদল এসেছে। ফলে আবারও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আগ্রহী হয়ে উঠেছেন ৩৬ বছর বয়সী এই খেলোয়াড়। গতকাল চেন্নাইতে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো’র কাছে ব্রাভো বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিচ্ছি আমি। সুযোগ পেলে আবারও টি-টোয়েন্টি ক্রিকেটে এই অঞ্চলের (ক্যারিবিয়ান) প্রতিনিধিত্ব করতে আমি প্রতিজ্ঞাবদ্ধ থাকব।’

উইন্ডিজের হয়ে ৪০ টেস্ট, ১৬৪ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ব্রাভো। তিন সংস্করণ মিলিয়ে তার রান ৬৩১০ রানের পাশাপাশি উইকেট আছে ৩৩৭টি। এমন পরিসংখ্যান আরো সমৃদ্ধের আশ্বাস দিয়ে ব্রাভো বলেন, ‘বেশ কিছু দিন ধরে আমি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার বিষয়টি নিয়ে ভাবছিলাম এবং (উইন্ডিজ বোর্ডে) ইতিবাচক পরিবর্তনের কারণে আমার সিদ্ধান্তটি সুসংহত হয়েছে। কোচ ফিল সিমন্স ও অধিনায়ক কিয়েরান পোলার্ডের বর্তমান নেতৃত্বে ফেরার ব্যাপারে আমি খুবই রোমাঞ্চিত।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন