Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০, ০৮ ফাল্গুন ১৪২৬, ২৬ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

স্টার্কের তোপে ব্যাকফুটে কিউইরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

 জশ হ্যাজেলউড ব্যক্তিগত দ্বিতীয় ওভার করার সময়ই চোটে পড়েন। তিন পেসার নিয়ে মাঠে নামা অস্ট্রেলিয়া দুই পেসারের দলে পরিণত হলো। পার্থে গোলাপি বলের টেস্টে অজিদের এ রকম বিপদের মুহূর্তে জ্বলে উঠলেন বাঁহাতি পেসার মিচেল স্টার্ক। গতকাল পার্থে দিনের শেষ দিকে তিন উইকেট তুলে নেন এ বাঁহাতি বোলার। এর মধ্যে আলোচিত কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের উইকেট। স্টার্কের কুইকার ডেলিভারিতে সিøপে ধরা পড়েন তিনি। তবে পুরো কৃতিত্ব সিøপে থাকা স্টিভেন স্মিথের। পাখির মতো ছোঁ মেরে ক্যাচ ধরলেন স্মিথ। দুই ওপেনার রাভাল ও ল্যাথাম যথাক্রমে ১ ও শূন্যতে বিদায় নেন। এরপরই ৭৬ রানের জুটি গড়েন টেইলর ও উইলিয়ামসন। তবে স্মিথের দর্শনীয় ক্যাচে কিউই অধিনায়ক ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। ৩৪ রানে উইলিয়ামসনের বিদায়ের পর নিকোলস ও নাইটওয়াচম্যান ওয়াগনারও আউট। দ্বিতীয় দিন শেষে ৫ উইকেটে ১০৯ রান তুলেছে সফরকারীরা। এখনো ৩০৭ রানে পিছিয়ে আছে তারা। রস টেইলর ৬৬ ও ওয়াটলিং শূন্যতে অপরাজিত। অজিদের পক্ষে স্টার্ক শিকার করেন চার উইকেট।

এর আগে ৪ উইকেটে ২৪৮ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। ১১০ রানে থাকা লাবুশেন আউট হন ৩৩ রান যোগ করে। এর কিছুক্ষণ পর ট্রাভিস হেড বিদায় নেন ৫৬ রান করে। এরপর সপ্তম উইকেটে কামিন্সের সঙ্গে পেইনের ৩৮ ও নবম উইকেটে স্টার্কের সঙ্গে পেইনের ৪৫ রানের মূল্যবান জুটিতে স্কোরবোর্ডে ৪১৬ রানে থামে অজিদের প্রথম ইনিংস। কিউইদের পক্ষে ওয়াগনার ও সাউদি দু’জনেই ৪ উইকেট শিকার করেন।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ১৪৬.২ ওভারে ৪১৬ (আগের দিন ২৪৮/৪) (ওয়ার্নার ৪৩, লাবুশেন ১৪৩, স্মিথ ৪৩, হেড ৫৬, পেইন ৩৯, কামিন্স ২০, স্টার্ক ৩০; সাউদি ৪/৯৩, ফার্গুসন ১/৪৭, ওয়েগনার ৪/৯২, ডি গ্র্যান্ডহোম ১/৩৭, রাভাল ১/৩৩)।
নিউজিল্যান্ড ১ম ইনিংস : ৩২ ওভারে ১০৯/৫ (উইলিয়ামসন ৩৪, টেইলর ৬৬*; স্টার্ক ৪/৩১, হ্যাজেলউড ১/০)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন