Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে বুদ্ধিজীবী দিবস পালিত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ২:১০ পিএম

যথাযোগ্য মর্যাদায় যশোরে পালিত হয়েছে ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। সকালে শহীদদের স্মরণে জেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা শহরের শংকরপুরস্থ বধ্যভূমিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর বুদ্ধিজীবীদের স্মরণে আলোচনা সভা করা হয়।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে যশোর জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক শফিউল আরিফ, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মঈনুল হক শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় শহীদদের স্মৃতিতে গভীর শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি, যশোর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি রাজেক আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সহ-সভাপতি একেএম খয়রাত হোসেন, জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু। এছাড়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, যশোর শিক্ষাবোর্ড, এম এম কলেজ, সিটি কলেজ, মহিলা কলেজ ও আব্দুর রাজ্জাক কলেজসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুদ্ধিজীবী দিবস

১৫ ডিসেম্বর, ২০২১
১৪ ডিসেম্বর, ২০২১
১৪ ডিসেম্বর, ২০২০
১৪ ডিসেম্বর, ২০১৯
১৪ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ