Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

খালেদা জিয়ার জামিন নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে- নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ২:৪৪ পিএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধি ও সম্মানের দিকে এগিয়ে যাচ্ছে। স্বাধীনতা স্বপক্ষের প্রতিটি মানুষকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবস্থান থেকে কাজ করতে হবে। এদেশের ইতিহাস বীরত্বগাথা গৌরবোজ্জ্বলের ইতিহাস। বঙ্গবন্ধুর ডাকে এদেশের মুক্তিকামী মানুষ ৭১-এর মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে ৯ মাসের সশস্ত্র সংগ্রামের মধ্যে দিয়ে এদেশের স্বাধীনতা এনেছে। ৩০ লক্ষ্য বীর শহীদের এক সাগর রক্ত এবং ২ লক্ষ্য ৬৯ হাজার মা-বোনের সম্ভ্রম হারানোর বিনিময়ে আমাদের এ স্বাধীনতা। বঙ্গবন্ধুসহ সকল শহীদদের আত্মা সেদিনই শান্তি পাবে, যেদিন বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ হবে। ৭৫-এর ১৫ আগস্টে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করার পর স্বাধীনতা বিরোধীশক্তি এদেশের ইতিহাসকে বিকৃত করেছিল। শেখ হাসিনার সরকার আসারপর স্বাধীনতার সঠিত ইতিহাস পুর্নউজ্জিবীত হয়েছে। আমাদের দায়িত্ব্য নিয়ে নতুন প্রজন্মমকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানাতে হবে। শনিবার সকালে বিরল উপজেলা প্রশাসন কতৃক আয়োজিত উপজেলা পরিষদের মুক্তমঞ্চে শহীদ বুদ্ধিজীবি দিবস ও বিরল মুক্ত দিবসের আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি বলেন, মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর প্রাক্কালে জাতি এবার ভিন্ন উদ্যমে মহান বিজয় দিবস উদযাপন করতে যাচ্ছে। এই মুহুর্তে খালেদা জিয়ার জামিন নিয়ে বিএনপি দেশে বিশৃংখলা সৃষ্টির চেষ্টা করলে তাদের কঠোর হস্তে দমন করা হবে। বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে এবং সমাজসেবা কর্মকর্তা আনিছুর রহমানের সঞ্চলোনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগার, সাধারন সম্পাদক রমাকান্ত রায়, সহ-সভাপতি ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু এবং ডেপুটি কমান্ডার রহমান আলী। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এড.রবিউল ইসলাম রবি (এপিপি), সাংগঠনিক সম্পাদক শফিকুল আজাম মনি প্রমূখ।

প্রধান অতিথি নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি তার বক্তব্যের আগে বিরল মুক্ত দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, বিজয়র‌্যালীতে অংশ গ্রহন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ প্রতিমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ