Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

দেশকে মেধাশূণ্য করতেই পাক হানাদার বাহিনী জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে- মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ২:৪৮ পিএম

মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেন, ১৯৭১ সালে পাক হানাদার বাহিনী ও তাদের দোসর রাজাকার, আল বদর, আল সামস বাহিনী অসংখ্য মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী মানুষকে হত্যা করেই ক্ষান্ত হয়নি। তারা যখন দেখতে পেল, এ দেশ স্বাধীন হয়ে যাচ্ছে, ঠিক তখন দেশকে মেধাশূণ্য করতেই পাক হানাদার বাহিনী ও তাদের দোসররা জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে অভিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেল। যারা স্বাধীনতায় বিশ্বাস করে না, দেশ ও জনগণের উন্নয়নে বিশ্বাস করে না, তারা এখনো মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিরুদ্ধে নানা ধরণের ষড়যন্ত্র করছে। আজ শহীদ বুদ্ধিজীবী দিবসে সকল মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার স্ব-পক্ষের লোকজনকে শপথ নিতে হবে, মুক্তিযুদ্ধের চেতনায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্বনির্ভর সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে আন্তরিকতার সহিত কাজ করতে হবে। তিনি শনিবার দুপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে নেত্রকোনা জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।

জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে সাবেক ডেপুটি কমান্ডর আব্দুল মতিন খানের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী, নেত্রকোনা পৌর সভার মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমিন, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ সামছুজ্জোহা, সিংহের বাংলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ওসমান গনি তালুকদার, সাবেক সাংগঠনিক সম্পাদক সুব্রত ঘোষ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আইয়ুব আলী, ডায়বেটিক সমিতির সম্পাদক মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি খায়রুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক গাজী মোর্তুজা হোসেন কামাল প্রমূখ। পরে মুক্তিযুদ্ধে সকল শহীদ মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ