Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

নেত্রকোনার পূর্বধলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪ দোকান পুড়ে ছাই

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ৩:২১ পিএম

নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলা সদরের স্টেশন রোড বাজারে শুক্রবার গভীর রাতে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, পূর্বধলা স্টেশন রোড বাজারে একটি ওষুধের দোকান থেকে শুক্রবার রাত সোয়া দুইটার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহুর্তে আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ে। এ সময় স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। খবর পেয়ে নেত্রকোনা ও ময়মনসিংহ থেকে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে দুটি ওষুধের দোকান, তিনটি কাপড়ের দোকান, একটি ইলেকট্রনিক ও মেশিনারিজের দোকান, একটি গ্যাস সিলিন্ডার, লেপ-তোষকের দোকান ও বিকাশের দোকান সহ ১৪টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মোজাম্মেল হক বলেন, আগুনে আমার সব শেষ হয়ে গেছে। অপর ব্যবসায়ী মোহাম্মদ সালেহ্ কান্নাজড়িত কণ্ঠে বলেন, সরকারের সহযোগিতা না পেলে এই ক্ষতি কাটিয়ে উঠা সম্ভব নয়। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের দাবি, অগ্নিকান্ডে তাদের প্রায় অর্ধকোটির টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে।

খবর পেয়ে রাতেই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম সুজন, উপজেলা নির্বহী কর্মকর্তা উম্মে কুলসুম, থানার অফিসার ইনচার্জ মোঃ তাওহীদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ব্যবসায়ীদের সাথে কথা বলে প্রয়োজনীয় সাহায্য সহযোগিতা আশ্বাস প্রদান করেন।

নেত্রকোনা ফায়ার সার্ভিসের স্টেশনের ইনচার্জ মোঃ আশিক বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। বাজারের আশপাশে পর্যাপ্ত পানি না থাকায় আগুন নেভাতে বেশি সময় লেগেছে। আগুনে ব্যবসায়ীদের ১৪টি দোকান পুড়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ