Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ধামাকা দেখিয়ে ফিরলেন ফার্নান্দো

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৯, ৪:০০ পিএম

 

১৫৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্বক ধাঁচে খেলতে থাকেন চট্টগ্রামের ওপেনার আভিস্কা ফার্নান্দো। মাত্র ২৩ বলে ৩টি ছয় ও ২টি চারে ৩৭ রান করে তিনি গ্রেগরির বলে ক্যাচআউট হয়ে ফেরেন। বল করতে এসে প্রথম বলেই উইকেট লাভ করলেন এই ইংলিশ পেসার। আরেক ওপেনার ওয়ালটন ৩৩ রানে অপরাজিত আছেন। কায়েস খেলছেন ২ রান নিয়ে।

৮ ওভার শেষে সংগ্রহ ১ উইকেটে ৭২ রান।

নাঈমের ব্যাটে  রংপুরের চ্যালেঞ্জিং সংগ্রহ

বাংলাদেশ জাতীয় দলের তরুণ ওপেনার মোহাম্মদ নাঈমের ৭৮ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৫৭ রান করেছে রংপুর। প্রথম দুই ম্যাচ হারের পর আজ নাঈম ছাড়া বড় স্কোর করতে পারেননি আর কেউ। অধিনায়ক নবী আউট হওয়ার আগে ১২ বলে করেন ২১ রান।

সংক্ষিপ্ত স্কোর :

রংপুর রেঞ্জার্স : ২০ ওভারে ১৫৭/৮ (শেহজাদ ৯, নাঈম ৭৮, অ্যাবেল ১০, জহুরুল ৬, নাবিল ২১, গ্রেগরি ১১, নাদিফ ২, রিশাদ ১, সানি ৩*, তাসকিন ১১*; রানা ০/২৭, রুবেল ১/৩২, উইলিয়ামস ২/৩৫, নাসির ০/১৩, বার্ল ২/৩০, মাহমুদউল্লাহ ১/১৭)

নাঈমের ঝড়ো ফিফটি

শুরুটা হয়েছিল ধীর। সময় নিয়ে হাত খুলেছেন মোহাম্মদ নাঈম শেখ। বাংলাদেশি তরুণ এই ওপেনারের ঝড়ো ফিফটিতে শুরুর ধাক্কা সামলে উঠেছে রংপুর রেঞ্জার্স। 

এদিন চট্টগ্রামের নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ দলে ফিরে বল হাতে ছিরেন দুর্দান্ত। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৭ দিয়ে পেয়েছেন একটি উইকেট।

১৬ ওভার শেষে সাবেক চ্যাম্পিয়নদের সংগ্রহ ৪ উইকেটে ১২৭। ৬টি চার ও ৩টি ছক্কায় ৩৯ বলে ৭৫ রান নিয়ে অপরাজিত আছেন নাঈম। তাকে সঙ্গ দিতে ক্রিজে আসা আফগান মোহাম্মদ নবির ঝুলিতে ২ রান।

টস হেরে ব্যাটিংয়ে রংপুর

মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু বিপিএলের চতুর্থ দিনের খেলা।

আজ (শনিবার) দুপুর দেড়টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছে রংপুর রেঞ্জার্সকে।

২ ওভার শেষে কোনো উইকেট না হারানো রংপুরের সংগ্রহ ১২। ৮ রান নিয়ে ব্যাট করছেন আফগান মারমুখি ওপেনার মোহাম্মদ শেহজাদ। ৫ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন তরুন বাংলাদেশি ওপেনার মোহাম্মদ নাঈম।

একই ভেন্যুতে ঢাকা প্রথম পর্বের শেষ ম্যাচে আজ সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হবে ঢাকা প্লাটুন-সিলেট থান্ডার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু বিপিএল : রংপুর-চট্টগ্রাম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ