Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

মৃত্যুর আগ পর্যন্ত জ্ঞান অর্জন করতে হবে

আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়ব

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পটিয়া জিরি মাদরাসার ১১৩তম বার্ষিক সভার প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন আল্লাহর পথে চললে মানুষ বিপদে পড়ে না তিনি মানুষকে বিপদ মুক্ত করেন। নবী রাসূলের পথ অনুসরণ করে চলার জন্য সকলের প্রতি তিনি আহবান জানান। আল জামেয়াতুল আরাবিয়াতুল ইসলামিয়া পটিয়া জিরি মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ্ মোহাম্মদ তৈয়ব বলেছেন, কুরান হাদীসের জ্ঞান অর্জনে ইহকাল ও পরকালের মুক্তি সম্ভব। জীবনের শুরু থেকে শেষ নিঃশ্বাস পর্যন্ত জ্ঞান অর্জন অব্যাহত রাখতে হবে।
এছাড়া অর্জিত জ্ঞান অন্যের প্রতি পৌঁছাতে হবে। বক্তারা গত শুক্রবার জিরি মাদরাসার ২ দিন ব্যাপী ১১৩ তম বার্ষিক সভার সমাপনী দিবসে উপরোক্ত বক্তব্য রাখেন। এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ১৫ আসনের এমপি আবু রেজা নদভী। ২ দিন ব্যাপী তৌহিদি সমাবেশে বয়ান করেন আল্লামা সৈয়দ আশহাদ রশিদি মাদানী, জুনাইদ আল হাবিব, মুফতী মুজিবুর রহমান সিলেটি, মুফতী নজরুল ইসলাম কাছেমী, আজিজুল হক আল মাদানী, হাবিবুর রহমান মিছবাহ কুয়াকাটা, ছালাউদ্দিন নানুপুরী, শিহাব উদ্দীন নাটোর, হেফাজতের মহাসচিব জুনাইদ বাবু নগরী, ডা. আফম খালেদ হোসাইন, মহিবুল্লাহ বাবুনগরী, মাওলানা হাফিজুর রহমান ছিদ্দিকী, মাদরাসার সহকারী পরিচালক মাওলানা মোহাম্মদ খোয়াইব, ব্যবসায়ী লোকমান হাকিম, মীর আবদুছ ছালাম ও মাওলানা মোস্তাক আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন