Inqilab Logo

ঢাকা, রোববার , ২৬ জানুয়ারী ২০২০, ১২ মাঘ ১৪২৬, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

চুনারুঘাটে জমে উঠেছে গরম কাপড়ের বাজার

এস এম সুলতান খান, চুনারুঘাট থেকে | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

শীত যত ঘনিয়ে আসছে জমে উঠেছে চুনারুঘাটের গরীবের শীতের কাপড়ের বাজার। রাত শেষে সকাল থেকেই চুনারুঘাট বাজারের ঈদগাহের সামনের সড়কে পুরান কাপড় ও শীতের কাপড় দোকানে ক্রেতাদের ভিড় বাড়ছে।
শীতে গরম পোশাক কিনছেন সবাই। পা থেকে মাথা পর্যন্ত শীত নিবারণ করতে গরম কাপড় কেনায় ব্যস্ত মানুষ। উচ্চ আয়ের মানুষেরা বিভিন্ন নামি-দামি মার্কেট থেকে বিভিন্ন দামি গরম কাপড় কিনতে পারলেও গরিব ও নিম্ন আয়ের মানুষের একমাত্র ভরসা ফুটপাতে বিক্রি করা গরম কাপড়।
চুনারুঘাট মধ্যবাজারে সড়কের পাশে খোলা স্থানে শীতের কাপড়ের মার্কেটটি মূলত গরীবের শীতের মার্কেট হিসেবেই পরিচিত। এবং এখানে বিভিন্ন শ্রেণির লোকজন কাপড় কিনে থাকেন। কিন্তু বর্তমানে উচ্চ আয়ের লোকজনেরাও এখান থেকে কাপড় কিনছেন। এখানকার ব্যবসায়ীরা শুধু শীতকে সামনে রেখে কাপড় কেনা-বেচা করে থাকেন। বছরের অন্যান্য সময় এখানে তেমন কেনা-বেচা না হলেও শীতকে সামনে রেখে এখানকার ব্যবসা জমজমাট হয়। এতে তারা ভালোই লাভবান হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন