Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রংপুরকে পাত্তাই দিলো না চট্টগ্রাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও অসহায় আত্মসমর্পণ করেছে রংপুর রেঞ্জার্স। গতকাল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছেও পাত্তা পায়নি তারা। ৬ উইকেটের ব্যবধানে হারে দলটি। প্রথম ম্যাচে তো তারা মাত্র ৬৮ রানে গুটিয়ে গিয়েছিল। অন্যদিকে তৃতীয় ম্যাচে এটা চট্টগ্রামের দ্বিতীয় জয়।

এরআগে গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ১৫৭ রান তুলতে সমর্থ হয় রংপুর। লক্ষ্য তাড়ায় খুব একটা বেগ পেতে হয়নি চট্টগ্রামের। ১০ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় দলটি।

বোলারদের সৌজন্যে পাওয়া সাদামাটা লক্ষ্য তাড়ায় চট্টগ্রামকে এদিন উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার চ্যাডউইক ওয়ালটন ও আভিস্কা ফার্নান্দো। ওপেনিং জুটিতে স্কোরবোর্ডে ৬৮ রান যোগ করেন এ দুই ব্যাটসম্যান। ফার্নান্দোকে ফিরিয়ে এ জুটি ভাঙেন গ্রেগোরি। তবে এরপর ইমরুল কায়েসের সঙ্গে আরও একটি দারুণ জুটি গড়েন ওয়ালটন। দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৪১ রান। তাতেই জয়ের ভিত পেয়ে যায় দলটি।

এরপর বাকী কাজ অধিনায়ক মাহমুদউল্লাহ, নাসির হোসেন ও রায়ান বার্লকে নিয়ে সারেন ইমরুল কায়েস। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৪৪ রান করেন তিনি। ৩৩ বলে ৩টি চার ও ২টি ছক্কায় এ রান করেন তিনি। দলের পক্ষে অবশ্য সর্বোচ্চ রানের স্কোরটি আসে ওয়ালটনের ব্যাট থেকে। ৩৪ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৫০ রান করেন তিনি। ফার্নান্দোর ব্যাট থেকে আসে ৩৭ রান। রংপুরের পক্ষে ২৭ রানের খরচায় ২টি উইকেট নেন লুইস গ্রেগোরি।

টস হেরে প্রথম ব্যাট করতে নেমে এদিন একাই লড়াই করলেন রংপুরের মোহাম্মদ নাঈম শেখ। এক প্রান্ত আগলে ধরে রেখেছেন। রেখেছেন রানের চাকা সচল। কিন্তু অন্য প্রান্তে কেউই তাকে সে অর্থে সঙ্গ দিতে পারেনি। তাতে রংপুরের পুঁজিও খুব লম্বা হয়নি। অথচ উইকেট ছিল ব্যাটিং স্বর্গ। অধিনায়ক মোহাম্মদ নবী কিছুটা চেষ্টা করেছিলেন। তবে তার চেষ্টা যথেষ্ট হয়নি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রানের বেশি তুলতে পারেনি রংপুর।

দলের পক্ষে সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস খেলে রুবেল হোসেনের বলে আউট হয়েছেন নাঈম। ৫৪ বলের এ ইনিংসটি সাজিয়েছেন ৬টি চার ও ৩টি ছক্কায়। এছাড়া অধিনায়ক নবীর ব্যাট থেকে আসে ২১ রান। চট্টগ্রামের পক্ষে ৩৫ রানের খরচায় ২টি উইকেট নিয়েছেন ক্যাসরিক উইলিয়ামস।

সংক্ষিপ্ত স্কোর :
রংপুর রেঞ্জার্স : ২০ ওভারে ১৫৭/৮ (শাহজাদ ৯, নাঈম ৭৮, আবেল ১০, জহুরুল ৬, নবী ২১, গ্রেগোরি ১১, নাদিফ ২, রিশাদ ১, সানি ৩*, তাসকিন ১১*; রানা ১/৩৩, রুবেল ১/৩২, উইলিয়ামস ২/৩৫, নাসির ০/১৩, বার্ল ১/২৪, মাহমুদউল্লাহ ১/১৭)।
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১৮.২ ওভারে ১৫৮/৪ (ওয়ালটন ৫০, ফার্নান্দো ৩৭, ইমরুল ৪৪*, মাহমুদউল্লাহ ১৫, নাসির ৩, বার্ল ১*; সানি ০/২৪, নবী ১/৩০, মুস্তাফিজ ০/২১, রিশাদ ০/২৯, গ্রেগোরি ২/২৭, তাসকিন ০/১৪, অ্যাবেল ১/১১)।
ফল : চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৬ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : মোহাম্মদ নাঈম শেখ (রংপুর রেঞ্জার্স)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

১২ সেপ্টেম্বর, ২০২০
২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন