Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

টি-টোয়েন্টি দলে নেই রুট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছেন ইংল্যান্ড টেস্ট অধিনায়ক জো রুট। পরশু একইসঙ্গে ঘোষণা করা হয়েছে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াডও। দুটি দলেরই সদস্য সংখ্যা ১৬ জন। দুই সংস্করণের নেতৃত্বভার আগের মতোই থাকছে এউইন মরগানের কাঁধে।

আগামী বছর অক্টোবরে অস্ট্রেলিয়ায় মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রতিযোগিতাটিকে সামনে রেখে অন্যান্য খেলোয়াড়দেরও পরখ করে নিতে চান ইংলিশ নির্বাচকরা। বিশ্বকাপ প্রস্তুতির অংশ হিসেবে তাই রুটকে দলের বাইরে রাখা হয়েছে। তবে নির্বাচকদের ভাবনায় তিনি ভালোভাবেই আছেন।

গেল জুলাইতে নিজেদের মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ জয়ের পর দক্ষিণ আফ্রিকা সফর দিয়েই ৫০ ওভারের ক্রিকেটে মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী বছরের ৪ ফেব্রæয়ারি। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ১২ ফেব্রæয়ারি।

ওয়ানডে স্কোয়াড : এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ডাভিড মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ক্রিস ওকস।
টি-টোয়েন্টি স্কোয়াড : এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, ক্রিস জর্ডান, ডাভিড মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, মার্ক উড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন